আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

মেসির পেনাল্টি আটকে দেওয়া কে এই গোলরক্ষক?

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৬-১৭ ০১:০৫:০১

আইসল্যান্ড-আর্জেন্টিনা ম্যাচের ৬৪ মিনিটে মেসির পেনাল্টি আটকে দিয়েছেন আইসল্যান্ডের গোলরক্ষক। যেটি রাশিয়া বিশ্বকাপের ইতিহাসের প্রথম পেনাল্টি আটকে দেওয়ার ঘটনা। আর একইসঙ্গে এ বিশ্বকাপে প্রথম পেনাল্টি মিস করার ঘটনাও। আর এর মাধ্যমে রেকর্ড বুকে জায়গা করে নিলেন আইসল্যান্ডের গোলরক্ষক হান্নেস থর হালডরসন।

৩৪ বছর বয়সী হালডরসন ২০০২ সাল থেকে ফুটবল ক্যারিয়ার শুরু করেন। আর অাইসল্যান্ডের জাতীয় দলের হয়ে খেলা শুরু ২০১১ সালে। ফুটবলের পাশাপাশি ফিল্ম ইন্ড্রাস্ট্রিতে পরিচালক হিসেবেও তার খ্যাতি রয়েছে।

এদিকে হালডরসনের নৈপুণ্যে আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচটি ১-১ গোলে ড্র করেছে আইসল্যান্ড। লিওনেল মেসির পেনাল্টি আটকে দিয়ে ম্যাচের নায়ক বনে যাওয়া এ গোলরক্ষক পেনাল্টির পাশাপাশি এদিন ৫টি নিশ্চিত গোলের শট সেভ করেছেন।

মূলত আইসল্যান্ড-আর্জেন্টিনা ম্যাচের ৬৪টি মিনিটে আইসল্যান্ডের ডি বক্সে ডিফেন্ডার ম্যাগনুসনের ফাউলের শিকার হন আগুয়েরো। পেনাল্টি পায় আর্জেন্টিনা। কিন্তু সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারেননি মেসি।

এর আগে রাশিয়া বিশ্বকাপের ডি গ্রুপের প্রথম ম্যাচে আজ মাঠে নামে আর্জেন্টিনা ও আইসল্যান্ড। আর প্রথমার্ধের ২৩ মিনিটের মধ্যেই গোল পায় দুই দল। ১৯ মিনিটে আর্জেন্টিনাকে এগিয়ে দেন আগুয়েরা। কিন্তু মাত্র ৪ মিনিটের ব্যবধানে আইসল্যান্ডকে সমতায় ফেরান আলফ্রিও ফিনবোগাসন। আর ম্যাচ শেষে ১-১ গোলের ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় দুই দলকে।

শেয়ার করুন

আপনার মতামত দিন