আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

বিশ্বকাপ চলাকালে ফাটল বল!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৬-১৮ ০০:৫৪:৪৯

বিশ্বকাপে ম্যাচের মাঝে ফেটে গেল বল। শনিবার অবাক হওয়ার মতো এমন কাণ্ডটাই ঘটেছে কাজান অ্যারেনায় ফ্রান্স-অস্ট্রেলিয়া ম্যাচে।

ম্যাচের সময় তখন ২৯ মিনিট। সতীর্থ লুকাস হার্নান্দেজকে পাস দিয়েছিলেন অ্যান্তোনিও গ্রিজম্যান। অস্ট্রেলিয়ার ডিফেন্ডার ট্রেন্ট সেইনসবুরি তাকে বাধা দিতে এলে বিপত্তিটা ঘটে। সেইনসবুরির পায়ের চাপে ফেটে যায় বিশ্বকাপের অফিশিয়াল বল অ্যাডিডাসের টেলস্টার ১৮। মুহূর্তের জন্য থেমে যায় খেলা। বলটা পাল্টে নিয়ে তা অস্ট্রেলিয়ার গোলরক্ষকের কাছে পাঠিয়ে স্পোর্টসম্যান স্পিরিট দেখান গ্রিজম্যান।

এখানেই শেষ নয়, নাটকের আরও বাকি ছিল। এই ঘটনার ৫ মিনিট পর কর্ণার পায় ফ্রান্স। কর্ণার কিক নিতে গেলেন উসমানে দেম্বেলে। তাকে যে বলটা দেওয়া হয়, সেটা হাতে নেওয়ার পর দেম্বেলে আবিষ্কার করলেন, ওই বলটাও নাকি ফাটা। সম্ভবত প্রথমে যে বলটা ফেটেছিল, সেটাই হয়তো ঘুরে চলে আসে দেম্বেলের হাতে।

এমনিতেই রাশিয়া বিশ্বকাপের অফিসিয়াল বল টেলস্টার ১৮ নিয়ে গোলরক্ষকদের একটা অভিযোগ ছিল প্রথম থেকেই। প্রথম অভিযোগটা তুলেছিলেন স্পেনের গোলরক্ষক দাভিদ ডি গিয়া। ঘটনাচক্রে পর্তুগালের বিরুদ্ধে ক্রিশ্চিয়ানো রোনালদোর শট ডি গেয়া আটকাতে ব্যর্থ হন এবং তা থেকে গোল হজম করেন তিনি।

শেয়ার করুন

আপনার মতামত দিন