আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

বাংলাদেশে আসছেন ব্রাজিলের বিশ্বখ্যাত ফুটবল তারকা জিকো

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৬-২০ ১৯:৪১:৩৮

সিলেটভিউ ডেস্ক :: বিশ্বকাপের পরে বাংলাদেশ সফরে আসছেন ব্রাজিলের আশির দশকের বিশ্বখ্যাত তারকা ফুটবলার ও ব্রাজিল জাতীয় ফুটবল একাডেমির অন্যতম শীর্ষ কর্মকর্তা জিকো।

বুধবার ঢাকায় স্থানীয় একটি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে একথা জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত ব্রাজিলের রাষ্ট্রদূত জোয়াও তাবাজারা ডি অলিভারো জুনিয়র।

ব্রাজিল তথা দক্ষিণ আমেরিকার বৃহত্তম টিভি চ্যানেল 'গ্লোবো' টিভির তিন সাংবাদিক — ক্লেটন কনজার্ভানি, ইগো অ্যাব্রু ও মিকাইল বেন্টো সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন। এ তিন সাংবাদিক বাংলাদেশে এসেছেন এদেশে ব্রাজিলের বিপুল সমর্থকগোষ্ঠীর তথ্য তুলে ধরতে।

এ টিমের প্রধান ক্লেটন কনজার্ভানি সংবাদ সম্মেলনে জানান, ব্রাজিলের বাইরে ব্রাজিল ফুটবল দলের এত বিশাল সমর্থক অন্য কোনো দেশে তারা দেখেননি। তারা এ সমর্থকগোষ্ঠীর কথা ব্রাজিল এবং দক্ষিণ আমেরিকার জনগণের কাছে যেমন তুলে ধরতে চান, তেমনি বাংলাদেশ ও ব্রাজিলের মধ্যে ফুটবলকে ঘিরে সম্পর্ক উন্নয়নেও কাজ করতে চান।

এ প্রসঙ্গ টেনে ব্রাজিলের রাষ্ট্রদূত বলেন, ব্রাজিল চায় ফুটবলের এত বিশাল সমর্থকের দেশে নিজস্ব ফুটবলের উন্নতি ঘটুক। এজন্য বাংলাদেশের ফুটবল উন্নয়নে ব্রাজিল সম্ভাব্য সব ধরনের সহযোগিতা দিতে প্রস্তুত। এর অংশ হিসেবে ব্রাজিল জাতীয় ফুটবল একাডেমির ঊর্ধ্বতন কর্মকর্তা জিকো এবং রোনালদিনহো বিশ্বকাপের পরপরই বাংলাদেশ সফরে আসবেন। এরইমধ্যে জিকো তার সফর সম্পর্কে নিশ্চিত করেছেন। আশা করা যাচ্ছে, রোনালদিনহোও নিশ্চিত করবেন।

তিনি জানান, সফরকালে তারা বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সঙ্গে বৈঠক করবেন এবং বাংলাদেশের ফুটবলের সহযোগিতা সংক্রান্ত রূপরেখা তৈরি করবেন। এ সফর আয়োজনে ব্রাজিল দূতাবাসের কর্মকর্তারা আগামী ২৩ জুন বাফুফের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি আরও জানান, ভবিষ্যতে সম্ভব হলে ব্রাজিলের এ বছরের বিশ্বকাপ দলকেও বাংলাদেশ সফরে নিয়ে আসা হবে।

ব্রাজিলের তিন সাংবাদিক আগামী ২২ জুন নারায়ণগঞ্জে 'ব্রাজিল হাউসে' বাংলাদেশে ব্রাজিলের সমর্থকদের সঙ্গে ব্রাজিল ও কোস্টারিকার খেলা উপভোগ করবেন। এরই মধ্যে তারা চট্টগ্রাম ও মানিকগঞ্জ সফর করেছেন। ২৩ জুন তারা নিজ দেশের উদ্দেশ্যে রওয়ানা হবেন।

শেয়ার করুন

আপনার মতামত দিন