Sylhet View 24 PRINT

বিশ্বকাপের মঞ্চে ইউরোপ সেরা রোনালদো

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৬-২০ ১৯:৪৩:২৭

সিলেটভিউ ডেস্ক :: নিঃশ্বাসটা ফেলছিলেন ফেরেঙ্ক পুসকাসের ঘাড়েই। বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নামার আগ থেকেই আগে ক্রিস্টিয়ানো রোনালদো দাঁড়িয়ে ছিলেন রেকর্ডের সামনেই। হাঙ্গেরিয়ান ফরোয়ার্ডকে পেছনে ফেলে ৫৬ বছর পর গোলসংখ্যায় ইউরোপে নিজেকে শীর্ষস্থানে নিয়ে যেতে ভুললেন না রোনালদো।

মরক্কোর বিপক্ষে আজ বুধবার ম্যাচের বয়স যখন মাত্র চার মিনিট, দারুণ এক হেডে রোনালদো লক্ষ্যভেদ করলেন প্রতিপক্ষের জাল। সঙ্গে সঙ্গেই পুসকাসের ৮৪ গোলকে পেছনে ফেলে ৮৫ গোল নিয়ে ইউরোপিয়ান ফুটবলার হিসেবে পর্তুগিজ অধিনায়ক গড়লেন সবচেয়ে বেশি গোলের রেকর্ড। যদিও পুসকাস মাত্র ৮৯ ম্যাচ খেললেও রোনালদো আজকে নিয়ে মাঠে নেমেছেন ১৫১ ম্যাচে।

পর্তুগালের হয়ে রোনালদো সবচেয়ে বেশি গোল তো করেছেনই, রয়েছেন যেকোন দেশের হয়ে সর্বাধিক গোল করার দ্বিতীয় অবস্থানে। বর্তমানে খেলছেন এমন ফুটবলারদের মধ্যেও সবচেয়ে বেশি গোল তাঁর। ফুটবলের মাঠে তাঁর সবচেয়ে বড় প্রতিদ্বন্দী লিওনেল মেসির চেয়ে এগিয়ে রয়েছেন যোজন যোজন।

আর্জেন্টাইন অধিনায়কের গোলসংখ্যা  যেখানে ৬২টি, আজকের ম্যাচে এখন পর্যন্ত এক গোল পাওয়া রোনালদোর ঝুলিতে গোল রয়েছে ৮৫টি। ইরানের আলি দাইয়ির ১০৯ গোল ছাপিয়ে রোনালদোর সুযোগ রয়েছে নিজেকে একদম শীর্ষে নিয়ে যাওয়ার।

স্পেনের বিপক্ষে হ্যাটট্রিকের পর মরক্কোর বিপক্ষে দলকে উড়ন্ত সূচনা এনে দেয়া রোনালদো এই বিশ্বকাপে থামছেন না সহজে সে নিশ্চিত। অবশ্য তিনি থামুন বা না থামুন আপাতত ইউরোপের অন্য কোন খেলোয়াড়ের ছুঁতে পারছেনা তাঁকে। ছোঁবেই বা কীভাবে? ৭১ গোল পাওয়া মিরোস্লাভ ক্লোজা কিংবা ৬২ গোল করা জলাতন ইব্রাহিমোভিচ অথবা ৫৯ গোল করা ডেভিড ভিয়া – সবারই শেষ হয়েছে আন্তর্জাতিক ক্যারিয়ার। পুসকাসের মতো পর্তুগিজ তারকার গড়া রেকর্ডটাও যে টিকছে অনেকদিন, সে কিন্তু বলে দেয়াই যায়!

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.