আজ মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ইং

আর্জেন্টিনার এখন হিগুয়েইনকে দরকার: ম্যারাডোনা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৬-২০ ১৯:৪৮:২৩

সিলেটভিউ ডেস্ক :: রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনা নিজেদের প্রথম ম্যাচটা মনের মতো খেলতে পারেনি। আইসল্যান্ড ছিল গ্রুপের অপেক্ষাকৃত সহজ প্রতিপক্ষ। যদিও র‌্যাংকিংয়ের হিসেবে তারা নাইজেরিয়ার থেকে এগিয়ে কিন্তু বিশ্বকাপ খেলতে এসেছে এই প্রথম। অন্যদিকে বিশ্বকাপ ফুটবলে আফ্রিকার দেশ নাইজেরিয়ার ভালো ঐতিহ্য আছে। নিয়মিত বিশ্বকাপে অংশ নেয় তারা।

বরফের দেশ আইসল্যান্ডের বিপক্ষে কোচের কৌশলে ভুল দেখছেন আর্জেন্টিনার কিংবদন্তি ফুটবলার ম্যারাডোনা। এছাড়া আর্জেন্টিনা কোচের বেছে নেওয়া দল তার মনঃপুর্ত হয়নি বলেও জানান। হিগুয়েইনকে বাদ দিয়ে গ্রুপের প্রথম ম্যাচে আর্জেন্টিনা কোচ সাম্পাওলি ম্যানসিটি তারকা আগুয়েরোকে খেলান। কিন্তু ম্যারাডোনার তাকে শুরুর একাদশে পছন্দ নয়। তিনি মনে করেন মেসির পাশে হিগুয়েইনের খেলানো উচিত।

দলে পরিবর্তন আনার কথা বলে আর্জেন্টিনাকে বিশ্বকাপ এনে দেওয়া সাবেক তারকা বলেন, 'আর্জেন্টিনাকে এখন সঠিক দল বেছে নিতে হবে। আমি আশা করছি সাম্পাওলি দলে কিছু পরিবর্তন আনবেন। আমার পাভনকে খুব মনে ধরেছে। তবে আমার মনে হয় মাঝমাঠে পরিবর্তন আনা দরকার। আগুয়েরো? আমার বলতে খারাপ লাগছে তবে সে ৯০ মিনিট মাঠে থাকার মতো খেলোয়াড় না। তার পায়ের অবস্থাও ভালো না।'

এরপর তিনি বলেন, 'আমার মনে হয় আর্জেন্টিনা তাকে সামনের ম্যাচে মাঠে নামানোর বিষয়ে দু'বার ভাববে। সে ভালো একজন বিকল্প খেলোয়াড় হতে পারে। অথচ মাঠে দেখা যাচ্ছে অন্য কিছু। হিগুয়েইন? আমার মনে হয় এটা পাভন এবং হিগুয়েইনের সময়।' আর্জেন্টিনার একজন দক্ষ সেন্ট্রাল মিডফিল্ডার দরকার বলেও মন্তব্য করেন ম্যারাডোনা।

তবে আর্জেন্টিনা দল নিয়ে এতো কথা বললেও সাম্পাওলি তার কথা শুনবে বলে মনে করেন না ম্যারাডোনা। তিনি বলেন, আগামী ম্যাচেও আমরা মেসির পাশে আগুয়েরোকে দেখতে যাচ্ছি। সঙ্গে পাভন হয়তো শুরুতে খেলবে। এছাড়া বিগলিয়াকেও শুরুতে বেঞ্চ গরম করতে হবে বলে মনে করেন ম্যারাডোনা। আগামী ২১ জুন রাত ১২ টায় ক্রোয়েশিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা। গ্রুপের শেষ ম্যাচ খেলবে ২৬ জুন নাইজেরিয়ার বিপক্ষে।

শেয়ার করুন

আপনার মতামত দিন