আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

ডেনমার্ককে রুখে দিল অস্ট্রেলিয়া

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৬-২১ ২০:২১:০৫

সিলেটভিউ ডেস্ক :: প্রথম ম্যাচে পেরুর বিপক্ষে এক গোলে জয় পেয়েছিল ডেনমার্ক। অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় ম্যাচে তাই অনেকটা আত্মবিশ্বাস নিয়েই মাঠে নামে তারা। সে ধারাবাহিকতায় ম্যাচের শুরুতে গোলও পেয়েছিল তারা। অবশ্য শেষ পর্যন্ত জয় পায়নি, ১-১ গোলে ড্র করে মাঠ ছাড়ে ইউরোপের দলটি।

তবে এ ম্যাচে ড্র করে নকআউট পর্বে খেলার দারুণ সম্ভাবনা জাগিয়ে তুলেছে ডেনমার্ক। দুই ম্যাচ থেকে  চার পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপে শীর্ষে রয়েছে তারা। 

সামারায় অনুষ্ঠিত ম্যাচের সপ্তম মিনিটে এগিয়ে যায় ডেনমার্ক (১-০)। নিকোলাই জর্গেনসেনের বাড়ানো বল ধরে ক্রিস্টিয়ান এরিকসেনের দুর্দান্ত শট, গোলরক্ষক কিছু বোঝার আগেই বল ঠিকানা খুঁজে পায় জালে। অবশ্য এর জন্য প্রশংসা পেতেই পারেন এরিকসেন, তাঁর নেওয়া শট সত্যই অসাধারণ ছিল।

ম্যাচের ৩৮ মিনিটে গোলটি সমতা নিয়ে আসে অস্ট্রেলিয়া (১-১)। বক্সের মধ্যে ডেনমার্কের ফরোয়ার্ড ইউসুফ পুলসেনের হাতে বল লাগলে রেফারি পেনাল্টির নির্দেশ দেন। পেনাল্টি থেকে মিডফিল্ডার মিলে জেডিনাক গোল করলে হাফ ছেড়ে বাঁচে অস্ট্রেলিয়া।

৭০ মিনিটে এগিয়ে যেতে পারতো অসিরা, যদি না ডিফেন্ডার জেমস মেরেডিথে জোরালো শট ক্রসবার ঘেঁষে বাইরে চলে না যেতো।

অবশ্য পরের মিনিটে ডেনমার্কও দারুণ একটি সুযোগ হাতছাড়া করে। বক্সের সামনে থেকে পিয়োনে সিস্টোর দারুণ বাঁকানো শট সাইডবারের পাশ দিয়ে বাইরে চলে যায়। অল্পের জন্য রক্ষা পায় অস্ট্রেলিয়া।

প্রথম ম্যাচে ফ্রান্সের সঙ্গে দারুণ লড়াই করে হেরে ছিল অস্ট্রেলিয়া (২-১ গোলে)। আসরে টিকে থাকার জন্য এই ম্যাচটিতে জয় পাওয়া খুবই প্রয়োজন ছিল তাদের। এদিনের ড্রয়ে অনেকটাই পিছিয়ে পড়েছে অসিরা, তবে সম্ভাবনা যে একেবারেই শেষ হয়ে গেছে সেটা বলা যাবে না।

শেয়ার করুন

আপনার মতামত দিন