Sylhet View 24 PRINT

দুই 'হলুদ কার্ড' পাওয়ার পরও ফাইনাল খেলবেন এমবাপ্পে!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৭-১২ ০০:৩০:৫৪

সেমিফাইনালে বেলজিয়ামের বিপক্ষে জয় পেলেও এই ম্যাচে কিলিয়ান এমবাপ্পে দ্বিতীয় হলুদ কার্ডের দেখা পেয়েছেন। এর ফলে পিএসজি তারকা ফাইনালে খেলতে পারবেন কিনা সেটা নিয়ে তার ভক্তদের মধ্যে প্রশ্ন দেখা দিয়েছে।

লন্ডনের দ্য এক্সপ্রেসের খবর, রাশিয়া বিশ্বকাপে ফ্রান্সের সেরা তারকা এমবাপ্পে। বিশ্বকাপে ইতোমধ্যে তিনটি গোল করেছেন তিনি। আর বেলজিয়ামের বিপক্ষে গোল না পেলেও দুর্দান্ত খেলেছেন পিএসজি তারকা। রবিবার মস্কোতে ইংল্যান্ড কিংবা ক্রোয়েশিয়ার সঙ্গে ফাইনালে মুখোমুখি হবে ফ্রান্স। কিন্তু দুটি হলুদ কার্ড পাওয়ায় এমবাপ্পে কি সেই ম্যাচে খেলতে পারবেন?

ফিফার নিয়ম অনুযায়ী, সাধারণত দুটি হলুদ কার্ড পাওয়ায় এক ম্যাচ বহিষ্কার হওয়ার কথা এমবাপ্পের। সেক্ষেত্রে তার ফাইনালে খেলার কথা নয়। কারণ ফিফা নিয়ম অনুযায়ী, বিশ্বকাপে দুই হলুদ কার্ড পাওয়া মানে পরের ম্যাচে নিষেধাজ্ঞা।

কিন্তু ফিফার এই নিয়ম পরিবর্তন হয়ে যায় যখন খেলা শেষ ধাপে চলে আসে। কারণ ফিফা সেমিফাইনালে স্টেজে এসে খেলোয়াড়দের আগের সব হলুদ কার্ড তুলে নেয়। এর কারণ কোনো খেলোয়াড় যাতে এত দূর আসার পর ফাইনাল মিস না করে। সেই কারণে টানা দুই ম্যাচে হলুদ কার্ড পাওয়ার পরও ফাইনালে দেখা যাবে এমবাপ্পেকে।

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.