Sylhet View 24 PRINT

প্রথম ওয়ানডেতে বাংলাদেশ দলে চমক?

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৭-২২ ১৬:৫৯:০৮

সিলেটভিউ ডেস্ক :: স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে গায়ানায় সিরিজের প্রথম ওয়ানডেতে আজ রোববার মাঠে নামছে বাংলাদেশ। স্ত্রীর অসুস্থতার জন্য গত চার সপ্তাহ মাঠে যাওয়া আসার মধ্যে থাকা মাশরাফি বিন মুর্তজাকে পাচ্ছে সফরকারী বাংলাদেশ। সঙ্গে দল পাচ্ছে শক্তিশালী ব্যাটিং লাইন ও পেস আক্রমণও।

তামিম ইকবাল, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান এবং মাহমুদউল্লাহ—এই চারজন গুরুত্বপূর্ণ খেলোয়াড় ছাড়াও শক্তিশালী ব্যাটিং লাইনে মাশরাফি পরখ করে দেখার জন্য পাচ্ছেন লিটন দাস, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত এবং নাজমুল হোসেন শান্তদের। এঁদের মধ্যে ওপেনিং জুটিতে তামিমের সঙ্গে এনামুল হক বিজয়ের পরিবর্তে লিটন দাসের থাকার সম্ভাবনা বেশি।

চোটের কারণে আফগানিস্তানে টি-টোয়েন্টি এবং ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্টে খেলতে না পারা পেসার মুস্তাফিজুর রহমান নিজেকে প্রমাণ করতে চাইবেন এই ম্যাচে। রুবেল হোসেন টেস্ট বা টি-টোয়েন্টির তুলনায় এই ফরম্যাটে অনেক বেশি উজ্জীবিত। টেস্টে নজকাড়া পেসার আবু জায়েদ রাহি এবার ওয়ানডেতেও ভালো করতে চাইবেন। মাশরাফির হাতে তাই পেস বোলিং আক্রমণে নেতৃত্ব দেওয়ার মতো থাকছে অনেকেই।

স্পিন আক্রমণে সাকিব এবং মেহেদী হাসান মিরাজের সঙ্গে সাম্প্রতিক সময়ে টি-টোয়েন্টিতে জ্বলে ওঠা নাজমুল ইসলাম অপুও প্রতিপক্ষের জন্য ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন।

এ ম্যাচে দুটি পরিবর্তন আসতে পারে। মোহাম্মদ মিঠুন এবং মোহাম্মদ সাইফুদ্দিনের জায়গায় তামিমের সঙ্গে লিটন দাস থাকতে পারেন একাদশে। আর আবু জায়েদ এবং আবু হায়দার রনির মধ্যে একজন একাদশে সুযোগ পেতে পারেন।

সম্ভাব্য  বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, লিটন দাস, সাব্বির রহমান, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), রুবেল হোসেন এবং মুস্তাফিজুর রহমান।

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.