আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

পাকিস্তানকে ১৪ গোলে উড়িয়ে দিল বাংলাদেশের মেয়েরা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৮-০৯ ২১:৪০:০৩

কিছু দিন আগে ভারতকে হারিয়ে এশিয়া চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ নারী ক্রিকেট দল। ক্রিকেটের পর ফুটবলেও দুর্দান্ত বাংলাদেশের মেয়েরা। থিম্পুতে সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবল টুর্নামেন্টে নিজের প্রথম ম্যাচে উড়ন্ত সূচনা করেছে তারা। পাকিস্তানকে ১৪ গোলে উড়িয়ে দিয়েছে মান্ডা- শামসুন্নাহাররা।

প্রথমার্ধে ৬ গোলে এগিয়ে ছিল বাংলাদেশ।

ভুটানের রাজধানী থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে অনুষ্ঠিত সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবলে পাকিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচের প্রথমার্ধে ৬-০ গোলে এগিয়ে বিরতিতে যায় বাংলাদেশ দল। তহুরা করেন জোড়া গোল। বাকি চার গোল আসে মারিয়া মান্ডা, মানিকা চাকমা, আখি খাতুন ও শামসুন্নাহারের পা থেকে।

দ্বিতীয়ার্ধে পাকিস্তানকে খেলায় ফিরতে না দিয়ে উল্টো গোলমুখে মুহুর্মুহু আক্রমণে উঠে আসেন মারিয়ারা। শামছুন্নাহার একাই করেছেন ৪ গোল। গোল পেয়েছেন আক্রমণভাগের প্রায় সবাই। তহুরার পাশাপাশি জোড়া গোল পেয়েছেন সাজেদা, আনাই করেছেন। আর একটি করে গোল করেছেন মনিকা, শামসুন্নাহার, মারিয়া ও আখি। ম্যাচে মোট ৫৮ শট নিয়েছে বাংলাদেশ। প্রতিপক্ষ পাকিস্তান একটি শটও নিতে পারেনি।

এই ম্যাচ জেতায় সেমিফাইনালের পথে এক পা দিয়ে রাখল বাংলাদেশের মেয়েরা। টুর্নামেন্টের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ১২-০ গোলে হারিয়েছে ভারত। আগামী ১৩ আগস্ট নেপালের বিপক্ষে শেষ ম্যাচ খেলবে বাংলাদেশ।

শেয়ার করুন

আপনার মতামত দিন