আজ বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ ইং

বিশ্বকাপ খেলা ফুটবলার বাংলাদেশের লিগে

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৯-০৩ ১৯:০৯:২২

সিলেটভিউ ডেস্ক :: রিয়াল মাদ্রিদের ড্রেসিংরুম কেমন? কিংবা বার্নাব্যুতে ৮০ হাজার দর্শকের সামনে খেলতে কেমন লাগে? কিংবা বিশ্বকাপের ম্যাচে মাঠে নামতে কেমন লাগে, গোলে শট নেওয়ার সময় বুক দুরুদুরু করে কি না—এ গল্পগুলো চাইলে এখন বাংলাদেশের ফুটবলাররাও শুনতে পাবেন। কারণ, রাশিয়া বিশ্বকাপেই মাঠে থাকা এক স্ট্রাইকার নতুন মৌসুমে খেলবেন বাংলাদেশ প্রিমিয়ার লিগের এক ক্লাবে।

ড্যানিয়েল কলিন্দ্রেস, কোস্টারিকান ফরোয়ার্ড। দেপোর্তিভো সাপ্রিসার একাডেমিতে বেড়ে ওঠা এই ফরোয়ার্ডের পেশাদার ফুটবলে অভিষেকও এই ক্লাবে। সাপ্রিসার হয়ে গতকালই শেষ ম্যাচ খেলেছেন।কোস্টারিকান টেলিভিশন চ্যানেল টিডি মাস তাদের টুইটার ও ফেসবুক অ্যাকাউন্টে নিশ্চিত করেছে, সাপ্রিসার হয়ে এটাই কলিন্দ্রেসের শেষ ম্যাচ। এরপরই বাংলাদেশে আসছেন ৩৩ বছর বয়সী এই ফরোয়ার্ড।

রিয়াল মাদ্রিদ গোলরক্ষক কেইলর নাভাসের সঙ্গে জাতীয় দলে খেলার অভিজ্ঞতা আছে কলিন্দ্রেসের। আন্তর্জাতিক ক্যারিয়ারে কোনো গোল না পেলেও ১৫টি ম্যাচ খেলার অভিজ্ঞতা আছে তাঁর। এর মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য মুহূর্তটা এসেছে কদিন আগেই। রাশিয়া বিশ্বকাপে কোস্টারিকা স্কোয়াডে শুধু নামই ছিল না। সার্বিয়া ও সুইজারল্যান্ডের বিপক্ষে মোট ৯৮ মিনিট মাঠে ছিলেন। সুইজারল্যান্ডের বিপক্ষে মূল একাদশেই ছিলেন কলিন্দ্রেস, খেলেছেন ৮১ মিনিট পর্যন্ত।

কোস্টারিকান লিগে সাপ্রিসার হয়ে ৫টি লিগ জেতা কলিন্দ্রেসের পরিচয় ফরোয়ার্ড হলেও মিডফিল্ডেও খেলতে পারেন। তবে পছন্দের পজিশন উইংয়েই। দুর্দান্ত গতি ও খেলা বানিয়ে দিতে পারেন দলের খেলায় অনেক ভূমিকা রাখতে পারেন। গোল করার চেয়েও বানিয়েও দেওয়াটাই তাঁর মূল কাজ। বিশ্বকাপ খেলা এই কোস্টারিকান যে বাংলাদেশে আসছেন সেটা শুধু টিডি মাস নয়, সে দেশের অনেক সাংবাদিকই টুইটারে নিশ্চিত করেছেন। তবে বাংলাদেশে কোন ক্লাবের হয়ে খেলবেন সেটা এখনো নিশ্চিত জানায়নি কোস্টারিকান মিডিয়া। তবে বাজারে গুঞ্জন, প্রিমিয়ার লিগে নতুন ক্লাব বসুন্ধরা কিংসই নাকি দেখাতে যাচ্ছে এমন চমক।

শেয়ার করুন

আপনার মতামত দিন