Sylhet View 24 PRINT

মুশফিকের ক্যারিয়ার সেরা ইনিংসে টাইগারদের লড়াকু সংগ্রহ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৯-১৫ ২১:৫০:০৮

ইনিংসের প্রথম ওভারেই সাজঘরে লিটন-সাকিব। পরের ওভারে হাতে ব্যথা পেয়ে মাঠ ছাড়েন তামিম ইকবাল। দলের খেলোয়াড়দের চোখে মুখে হতাশার ছাপ। এই অবস্থা থেকে কতদূর যাবে বাংলাদেশ। আজ আবার লজ্জার কোনো রেকর্ড গড়ে ফেলবে না তো টাইগাররা?

না, তেমন কিছু হলো না। মুশফিকুর রহিমের সেঞ্চুরি, মোহাম্মদ মিথুনের হাফ সেঞ্চুরি আর তামিম ইকবালের দুঃসাহসিক সিদ্ধান্ত। সবমিলিয়ে সংগ্রহটা ভালোই হলো টাইগারদের। ৪৯.৩ ওভারে ২৬১ রান সংগ্রহ করে অলআউট হয়েছে বাংলাদেশ। মুশফিকুর রহিমের ব্যক্তিগত সংগ্রহ ১৪৪। ওয়ানডেতে এটি তার ষষ্ঠ সেঞ্চুরি। আর ওয়ানডেতে এটি তার ক্যারিয়ার সেরা ইনিংস। মোহাম্মদ মিথুনের ব্যক্তিগত সংগ্রহ ৬৩। আন্তর্জাতিক ক্রিকেটে এটি তার প্রথম অর্ধশত।

শনিবার দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। ব্যাটিংয়ে নেমে ইনিংসের প্রথম ওভারেই দুইটি উইকেট হারায় টাইগাররা। সাজঘরে ফিরে যান লিটন দাস ও সাকিব আল হাসান। লাসিথ মালিঙ্গার করা ইনিংসের প্রথম ওভারের পঞ্চম বলে স্লিপে কুসল মেন্ডিসের হাতে ধরা পড়েন লিটন দাস। পরের বলে বোল্ড হন সাকিব আল হাসান। চার বল খেলে শূন্য রান করেন লিটন দাস। আর এক বল খেলে শূন্য রান করেন সাকিব আল হাসান।

তারপর হাতের কব্জিতে ব্যথা পেয়ে মাঠ চাড়েন তামিম ইকবাল। ইনিংসের দ্বিতীয় ওভারের শেষ বলে পুল করতে চেয়েছিলেন তামিম। কিন্তু ব্যাটে বলে হয়নি। বল লাগে তার কব্জিতে। যার কারণে মাঠের বাইরে চলে যান তিনি।

এরপর ১৩১ রানের জুটি গড়েন মুশফিকুর রহিম ও মোহাম্মদ মিথুন।

২২৯ রানে শেষ হতে পারতো বাংলাদেশের ইনিংস। কিন্তু সেটি হয়নি। তামিম ইকবালের দুঃসাহসিক সিদ্ধান্তে বাংলাদেশের সংগ্রহ হয় ২৬১। তামিম ইকবাল হাতে ব্যথা পাওয়ার পর তাকে হাসপাতালে পাঠানো হয়। হাসপাতাল থেকে তামিম ইকবালের হাতে ব্যান্ডেজ পরিয়ে দেয়া হয়। খবর ছড়িয়ে পড়ে এই ম্যাচে তামিম ইকবাল আর ব্যাট করতে নামতে পারবেন না। শুধু তাই নয়। এবারের এশিয়া কাপে তামিম ইকবাল আর খেলতে পারবেন না। কিন্তু সবাইকে অবাক করে দিয়ে শেষ উইকেট জুটিতে মুশফিকুর রহিমকে সঙ্গ দিতে মাঠে নেমে যান তামিম ইকবাল। এক হাত দিয়ে তিনি ব্যাট করেন তিনি। ইনিংসের শেষ ওভারে আউট হয়ে যান মুশফিকুর রহিম।-ঢাকাটাইমস

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.