আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

ফের ট্রোল হলেন সানিয়া মির্জা, কড়া জবাব টেনিস তারকার

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১০-১৫ ০০:৩২:২০

ভারতীয় টেনিস সম্রাজ্ঞী সানিয়া মির্জাকে মাঝে মাঝেই ট্রোলড হতে হয় সোশ্যাল মিডিয়ায়। সানিয়াও কড়া ভাবে মোকাবিলা করেন সেই ট্রোলিংকে। এই মুহূর্তে অন্তঃসত্ত্বা সানিয়া। এই পরিস্থিতিতে নতুন করে তাকে অস্বস্তিতে পড়তে হল ইন্টারনেটে।

সন্তানের জন্ম দেওয়া নিয়ে নানা পরামর্শ দেওয়া হচ্ছে তাকে। ‘অদ্ভুত’ ধরনের উপদেশে বিরক্ত সানিয়া এবার প্রতিবাদে মুখর হলেন। সানিয়া স্বভাবসিদ্ধ নিজস্ব ভঙ্গিতেই উত্তর দিয়েছেন নেটিজেনদের। তিনি দু’টি পোস্ট করেছেন এই নিয়ে।

স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন, ‘‘তাদের জন্য উপদেশ (লক্ষ করে দেখছি তারা অধিকাংশই পুরুষ)যারা মনে করেন গর্ভধারণ করা মানে ৯ মাসের শীতঘুমে চলে যাওয়া, বাড়িতেই থাকা ও এই অবস্থার জন্য লজ্জিত থাকা। দেখুন, কোনও নারী যখন অন্তঃসত্ত্বা হন, তখন তিনি মোটেই কোনও অসুখে ভুগছেন না বা অস্পৃশ্যও হয়ে যান না কিংবা মৃত হয়ে যান না। তারা তখনও স্বাভাবিক মানুষ এবং তাদের পূর্ণ অধিকার রয়েছে স্বাভাবিক জীবন যাপন করার।’’

পাশাপাশি সানিয়া জানিয়ে দেন সমালোচনা করার আগে যেন সমালোচকরা ভেবে দেখেন, তারাও জন্মেছেন তাঁদের মায়ের গর্ভেই। কিছুদিন আগেই সমালোচনা সহ্য করতে হয়েছিল সানিয়াকে। তার স্বামী শোয়েব মালিক এশিয়া কাপে ব্যর্থ হওয়ার কারণে তাকে ‘টার্গেট’ হতে হয়েছিল। এবার আরও একবার তাকে অস্বস্তিতে পড়তে হল কিছু মানুষের অযাচিত পরামর্শের জন্য। বরাবরের মতোই স্পষ্টভাষী সানিয়া সেই সমালোচনার উপযুক্ত জবাব দিলেন।

শেয়ার করুন

আপনার মতামত দিন