আজ বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ইং

টেস্ট সিরিজে উইন্ডিজকে ধবলধোলাই করল বাংলাদেশ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১২-০২ ১৮:২৭:১৫

সিলেটভিউ ডেস্ক :: টেস্ট সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করল বাংলাদেশ। সিরিজের শেষ ও দ্বিতীয় ম্যাচে সাকিববাহিনীদের স্পিন জাদুতে ইনিংস ও ১৮৪ রানে হারলো ক্যারিবিয়ানরা। বাংলাদেশের দুর্দান্ত টেস্ট সিরিজ জয়ে অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ম্যাচসেরা হয়েছেন মেহেদী হাসান মিরাজ।

মিরপুর শেরে-বাংলা-স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ম্যাচের প্রথম ইনিংসে বাংলাদেশ ৫০৮ রান করার পর ওয়েস্ট ইন্ডিজকে অলআউট করে দেয় মাত্র ১১১ রানে! প্রথম ইনিংসেই বাংলাদেশ পায় ৩৯৭ রানের বিশাল লিড।

ফলোঅনে খেলতে নেমে ক্যারিবিয়ানরা ২১৩ রানে অলআউট হয়ে যায়। ম্যাচের দ্বিতীয় ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের হয়ে হেটমেয়ার সর্বোচ্চ ৯৩ রান করেছেন।

এদিকে প্রথম ইনিংসে ৭ উইকেট শিকার করা স্পিন ত্রাস মেহেদী মিরাজ শেষ ইনিংসেও ৫ উইকেট শিকার করেছেন। এছাড়া সাকিব ১টি, তাইজুল ৩টি, নাঈম ১ টি উইকেট শিকার করেছেন। এই ম্যাচে মিরাজের মোট উইকেট শিকার ১২ টি।

মেহেদী হাসান মিরাজ আর সাকিব আল হাসানের মায়াবী ঘূর্ণি ফাঁদে পড়ে মাত্র ১১১ রানেই অলআউট হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবীয়দের ১০ উইকেটের ৭টিই নিলেন মেহেদী হাসান মিরাজ এবং ৩টি নিলেন সাকিব আল হাসান। বাকি বোলাররা হয়ে থাকলেন দর্শক।

সাম্প্রতিক অতীতে এতটা বিপর্যয়ে ওয়েস্ট ইন্ডিজ আর কখনও পড়েছিল কি না সন্দেহ। মিরপুরের শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামের উইকেটে বাংলাদেশের ব্যাটসম্যানরা যখন ব্যাটিং করছিলেন, তখন মনে হচ্ছিল যেন এই উইকেট ব্যাটিংয়ের স্বর্গরাজ্য। কিন্তু যখন ক্যারিবীয়রা ব্যাটিং করতে আসলো তখন মনে হচ্ছে এখানে তো ব্যাটসম্যানদের জন্য কিছুই নেই। পুরোপুরি স্পিনারদের জন্য বানানো উইকেট।

শেয়ার করুন

আপনার মতামত দিন