আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

সব ধরনের ক্রিকেট থেকে গম্ভীরের অবসর

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১২-০৫ ১৪:৩২:৪৪

সিলেটভিউ ডেস্ক :: সব ধরণের ক্রিকেট থেকে আনুষ্ঠানিকভাবে বিদায়ের ঘোষণা দিলেন গৌতম গম্ভীর। দীর্ঘদিন ভারতীয় দলের বাইরে থাকার পর অবশেষে নিজের অবসরের ঘোষণা দিলেন ২০১১ বিশ্বকাপ ফাইনালে ৯৭ রানের ইনিংস খেলা এই ওপেনার।

মঙ্গলবার ফেসবুকে এক ভিডিও বার্তায় নিজের অবসরের কথা জানান তিনি। অবসরের ব্যাপারে তিনি বলেন, 'সব কঠিন সিদ্ধান্ত গুলো বড় হৃদয়ের মানুষগুলোই নেয়। আমি সিদ্ধান্ত নিয়েছি সব ধরণের ক্রিকেট থেকে অবসর নেওয়ার। দীর্ঘ ১৫ বছর আমার দেশকে প্রতিনিধিত্ব করার পর এই সুন্দর খেলা থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। দীর্ঘ এই ক্যারিয়ারে অনেক স্ট্রাগল, সাফল্য রয়েছে।'

২০০৩ সালে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ক্রিকেটে অভিষেক হয় তার। এরপর থেকে ১৪৭টি ওয়ানডেতে তিনি ভারতের হয়ে ব্যাট করেছেন। যেখানে ১১টি সেঞ্চুরি এবং ৩৪টি ফিফটি আছে তার।

এছাড়া, ভারতের হয়ে ৫৮টি টেস্ট ম্যাচেও প্রতিনিধিত্ব করেছেন গৌতম। অফ ফর্মের কারণে ২০১২ সালের পর থেকেই আর ভারতীয় দলে নিয়মিত সুযোগ পান নি এ বাঁ-হাতি। কয়েক দফায় ডাক পেয়েও তেমন পারফর্ম করতে পারেন নি। জাতীয় দল থেকে বাদ পড়লেও সুনামের সঙ্গেই খেলে যাচ্ছিলেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে। কলকাতা নাইট রাইডার্স দু'বার শিরোপাও জিতেছে তার অধিনায়কত্বে। তবে বাজে পারফরম্যান্সের কারণে সেখানেও এখন ব্রাত্য তিনি। তাই ৩৭ বছর বয়সে অবশেষে নিজের ব্যাটটা তুলে রাখার সিদ্ধান্ত নিলেন তিনি।

শেয়ার করুন

আপনার মতামত দিন