Sylhet View 24 PRINT

পরাজয়ের কারণ যা বললেন মাশরাফি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১২-১২ ১১:১৮:০৩

প্রথম ওয়ানডেতে বড় ব্যবধানে হেরে সিরিজে পিছিয়ে থাকার পর বাংলাদেশের বিপক্ষে শ্বাসরুদ্ধকর ম্যাচে জিতে সিরিজে সমতায় ফিরেছে ওয়েস্ট ইন্ডিজ। শেই হোপের দুর্দান্ত শতকে মঙ্গলবার দ্বিতীয় ওয়ানডেতে জয় তুলে নিয়েছে সফরকারীরা।

শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ২৫৫ করে বাংলাদেশ। ২৫৬ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ৪ উইকেট হাতে রেখেই জয় নিয়ে মাঠ ছাড়ে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। মঙ্গলবার মিরপুর শেরেবাংলা জাতীয়  ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে মাশরাফি বিন মর্তুজা জানান, দু’টি কারণে হেরে গেছে বাংলাদেশ। প্রথমটি স্কোরকার্ডে ১৫-২০ রান কম থাকা, আর দ্বিতীয়টি ক্যাচ মিসের মহড়া।
টাইগার অধিনায়ক জানান, "হারের কারণ দু’টো। ১৫-২০ রান আরও বেশি হওয়া উচিত ছিলো। বিশেষ করে তামিম-সাকিব ব্যাটিং করলে রান ৩শ’র কাছে যাওয়ার সুযোগ ছিলো। রিয়াদ-সাকিব যখন ব্যাটিং করছিলো ৪১ ওভার হয়ে গিয়েছিলো। ওরা যদি আরও ৬-৭ ওভার ব্যাটিং করতো রান ২৭০-২৮০ হয়ে যেতো, তাতে সুবিধা হতো।"

এরপরেই মাশরাফির সংযোজন, "ফিল্ডিংয়ে অবশ্যই ক্যাচ ড্রপগুলোর জন্য আমাদের মূল্য দিতে হয়েছে। পলের ক্যাচ দু’টো পরপর ড্রপ না হলে এবং কেমার রোচ এলে ওদের জন্য হোপ স্ট্রাইক নেওয়া কষ্টকর হয়ে যেতো।" 

সিলেটে তৃতীয় ম্যাচটিতে লড়াই বেশ জমবে মনে করেন মাশরাফি। তিনি বলেন, "এই ম্যাচের ফলের পর ওয়েস্ট ইন্ডিজের আত্মবিশ্বাসও এখন ভালো থাকবে। অবশ্য এমন অবস্থা আগেও এসেছে। যেখান থেকে আমরা ঘুরে দাঁড়িয়েছি। সিরিজ জয়ের জন্য সর্বোচ্চ চেষ্টা করতে হবে।"

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.