আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

হনোলুলুতে জীবনের ১০১তম ম্যারাথনে বাংলাদেশি শিব শংকর

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১২-১৩ ০১:৫২:৩৭

হাওয়াই দ্বীপের রাজধানী হনোলুলুতে অনুষ্ঠিত আন্তর্জাতিক ম্যারাথনে অংশ নিয়ে আবারো বাংলাদেশের লাল সবুজের পতাকা উড়ালেন জার্মানীর মিউনিখে বসবাসরত প্রবাসী বাংলাদেশি সৌখিন দৌড়বিদ শিবশংকর পাল। এটি তার জীবনের ১০১তম ম্যারাথন।

গত ৯ ডিসেম্বর প্রশান্ত মহাসাগরে অবস্থিত বিখ্যাত হাওয়াই দ্বীপের রাজধানী হনোলুলুতে অনুষ্ঠিত এই ম্যারাথনে পৃথিবীর বিভিন্ন দেশের ২৭ হাজার প্রতিযোগীদের সাথে অংশ নেন ৫৩ বছর বয়সী শিব শংকর।

এ প্রসঙ্গে তিনি বলেন, গত পঁচিশ বছর ধরে আমি পৃথিবীর বিভিন্ন দেশে অনুষ্ঠিত আন্তর্জাতিক ম্যারাথনে অংশ নিয়েছি শুধু মাত্র নিজের মাতৃভূমি বাংলাদেশকে বিশ্বের সবার সামনে তুলে ধরার জন্য। আর হাইয়াই দ্বীপেও দেশের পতাকা নিয়ে দৌঁড়াতে পেরেছি এটা সবসময়ের মত গর্বের ও সম্মানের।
তিনি আরো বলেন, ১০১তম ম্যারাথনে অংশ নেওয়াটা যতটা না ব্যক্তিগত ততটাই একমাত্র বাংলাদেশি হিসেবে এত বড় পর্যায়ে অংশ নেওয়াটা সৌভাগ্যের। রবিবারের এই আন্তর্জাতিক ম্যারাথনে পৌনে চার ঘণ্টা সময় নিয়ে প্রতিযোগীতা শেষ করেন শিব শংকর। তাঁর ইচ্ছা আপাতত একটাই যতটা দিন সম্ভব বিশ্বের আন্তর্জাতিক ম্যারাথনে জন্মভূমিকে বিশ্বের কাছে তুলে ধরা।

উল্লেখ্য, গত ৪ নভেম্বর যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অনুষ্ঠিত আন্তর্জাতিক ম্যারাথনে ব্যক্তিগত ১০০ তম আন্তর্জাতিক ম্যারাথনে একমাত্র বাংলাদেশি হিসেবে অংশ নেয়ার মাইলফলক অর্জন করেন তিনি। শিব শংকর পালকে নিয়ে ইতোমধ্যে জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদির সুনামগঞ্জ পর্বে দেখানো হয়েছে একটি বিশেষ রিপোর্ট।

শেয়ার করুন

আপনার মতামত দিন