Sylhet View 24 PRINT

গলিত লাশটি আর্জেন্টাইন ফুটবলারের?

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০২-০৭ ১৫:২৯:৫০

দুদিন আগেই সমস্ত আশা শেষ হয়ে গিয়েছিল। উদ্ধারকারী দল ঘোষণা করেছিল, আর্জেন্টাইন ফুটবলার এমিলিয়ানো সালাকে নিয়ে বিধ্বস্ত হওয়া উড়োজাহাজটি সাগরের তলদেশে খুঁজে পাওয়া গেছে। এবার সেই বিধ্বস্ত প্লেন থেকে একটি দেহাবশেষ উদ্ধার করা হয়েছে। তবে সেই লাশটি নিখোঁজ আর্জেন্টাইন ফুটবলার এমিলিয়ানো সালার নাকি পাইলটের- তা নিশ্চিত করা যায়নি।

গত ২১ জানুয়ারি ফ্রান্সের ক্লাব নতেঁ থেকে ১৭ মিলিয়ন ইউরোর বিনিময়ে ইংল্যান্ডের কার্ডিফ সিটিতে যোগ দিতে যাওয়ার সময় ইংলিশ চ্যানেলে নিখোঁজ হয় সালকে বহনকারী বিমানটি। সবচেয়ে ভয়ংকর তথ্য হলো, সালাকে নিয়ে যিনি বিমান উড়িয়েছেন সেই ডেভিড ইবোটসন পেশাদার পাইলট হওয়া দূরের কথা; তিনি কোনো পাইলটই নন! ওই ব্যক্তি আসলে খণ্ডকালীন গ্যাস মেকানিক (মতান্তরে ইঞ্জিনিয়ার) হিসেবে কাজ করতেন!

এরপর গত ৪ ফেব্রুয়ারি ইংলিশ চ্যানেলের তলদেশ থেকে বিমানটির ধ্বংসাবশেষের খোঁজ পায় উদ্ধারকারীরা। এবার সেই বিমান থেকে উদ্ধারকৃত সেই দেহাবশেষ পোর্টল্যান্ডে নিয়ে যাওয়া হয়েছে। সেখান থেকে হাসপাতালে পাঠানো হবে পরীক্ষা-নিরীক্ষা করার জন্য। তারপর নিশ্চিতভাবে জানা যাবে, দেহাবশেষটি সালা নাকি বিমানের পাইলট ইবোটসনের।

সরকারি উদ্ধারকারীরা প্রথমে উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করেছিলেন। এরপর ব্যক্তি উদ্যোগে খোঁজ করার করার জন্য তহবিল সংগ্রহ করা শুরু করে সালার পরিবার। সালাকে উদ্ধারের অভিযান চালিয়ে যাওয়ার অনুরোধ করেছিলেন লিওনেল মেসি থেকে ডিয়েগো ম্যারাডোনার মতো কিংবদন্তিরা। সেই তহবিলে দান করেছিলেন আদ্রিয়েন রাবিওত, কিলিয়ান এমবাপে, দিমিত্রি পায়েত, এনগোলো কান্তের মতো তারকারাও। 'এয়ার অ্যাক্সিডেন্ট ইনভেস্টিগেশন ব্রাঞ্চ' এই উদ্ধার অভিযান শুরু করে।

সৌজন্যেঃকালের কণ্ঠ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.