Sylhet View 24 PRINT

আপনি কি মুখ্যমন্ত্রী হতে চান

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০২-২৪ ০১:২০:০২

কাশ্মীরে হামলার পর ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি ভীষণ ক্ষুব্ধ। তিনি বলেছেন, পাকিস্তানের সঙ্গে সব ধরনের সম্পর্কচ্ছেদ করতে। আসছে বিশ্বকাপ ক্রিকেটে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ খেলা উচিত হবে না। তাদের উচিত শিক্ষা দিতে হবে। সৌরভের এমন কথায় ক্ষোভ প্রকাশ করেছেন পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার জাভেদ মিয়াঁদাদ।

তিনি বলেন, সৌরভ একজন বিখ্যাত খেলোয়াড়। ওর মুখে এমন কথা মানায় না। পাকিস্তানের সঙ্গে সম্পর্কচ্ছেদের কথা বলেছেন। এ নিয়ে পাকিস্তানের কোনো যায় আসবে না। তবে আমার মনে হয় সৌরভ সামনে রাজনীতিতে নামতে চান। তাই সৌরভের কাছে প্রশ্ন রাখছি আপনি কি ভোটে দাঁড়াতে চান? পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হওয়ার স্বপ্ন দেখছেন। তাই কি পাকিস্তানবিরোধী কথা বলে সস্তা জনপ্রিয়তা পেতে চান?

শুধু সৌরভ নয়, ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) আইসিসির কাছে আসন্ন বিশ্বকাপে পাকিস্তানকে নিষিদ্ধ করার দাবি তুলেছে। ক্রিকেটে দাপটের কথা সবারই জানা। বিশেষ করে অর্থের কথা বললে আইসিসি অনেকটা ভারতের ওপর নির্ভরশীল। তাই অনেকে সংশয়ে আছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা ভারতে দাবি আবার মেনে নেয় কিনা। পাকিস্তানকে বাদ দিয়ে সত্যি সত্যিই বিশ্বকাপ মাঠে গড়ায় কিনা?

মিয়াঁদাদ বলেন, ভারতীয় ক্রিকেট বোর্ডের এমন দাবি হাস্যকর। কোন পাগলামি যে তাদের পেল বিশ্বকাপ থেকে পাকিস্তানকে নিষিদ্ধের দাবি তুলে? আইসিসি কি ভারতের নিজস্ব সংগঠন? ওরা বলবে আর আইসিসি মেনে নেবে। বিসিসিআইয়ের কথা শোনার সুযোগ নেই।

বিশ্বকাপে যারা সুযোগ পেয়েছে তারা সবাই খেলবে। তবে ভারত যদি পাকিস্তানের বিপক্ষে খেলতে না চায় তা তাদের নিজস্ব ব্যাপার। এখানেও গঠনতন্ত্র অনুযায়ী আইসিসি ভারতের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারবে।


সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.