Sylhet View 24 PRINT

সিলেটেই শেষ হচ্ছে না অধিনায়ক মাশরাফির ক্যারিয়ার!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০২-২৫ ১৭:৪৯:০২

সিলেটভিউ ডেস্ক :: এ যেন বাংলা সাহিত্যের ছোট গল্পের মত। শেষ হয়েও শেষ হচ্ছে না। সিলেটে আগামী ৬ মার্চ জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের শেষ ওয়ানডের পরই থামবেন, তারপর আর অধিনায়ক থাকা হবে না মাশরাফি বিন মর্তুজার। একজন ক্রিকেটার হিসেবে পরে খেললেও খেলতে পারেন, তবে ফিটনেস পরীক্ষা দিয়ে তবেই জায়গা করে নিতে হবে। নিজের পারফরম্যান্সটাও ঠিক রাখতে হবে। গত সপ্তাহে এমনটাই শোনা গিয়েছিল।

সেটা মোটেই হাওয়া থেকে পাওয়া খবর নয়, খোদ বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের উদ্ধৃতি দিয়েই এমন খবর চাওর হয়েছিল সারা দেশে। যা শুনে মনে হচ্ছিল, অনিবার্যভাবেই ইতি ঘটতে যাচ্ছে মাশরাফির অধিনায়ক ক্যারিয়ারের।

কিন্তু গত দু’দিন (সোম ও আজ মঙ্গলবার) মিরপুরে শেরে বাংলার আশপাশে ভিন্ন গুঞ্জন। অনেকেই বলাবলি করছেন, সিলেটে ৬ মার্চ জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচটিই শেষ নয়, অধিনায়ক মাশরাফি চালিয়ে যাবেন আরও কিছু দিন।

সেটা কি শুধুই গুঞ্জন? ভাববেন না তাই। বিসিবি প্রধান নাজমুল হাসান পাপনের কথা শুনেও মনে হলো, ৬ মার্চ মাশরাফির ক্যাপ্টেন্সির ক্যারিয়ার শেষ নাও হতে পারে।

আজ মঙ্গলবার বাংলাদেশ আর জিম্বাবুয়ের একমাত্র টেস্ট শেষে শেরে বাংলার গ্র্যান্ডস্ট্যান্ডের সামনে দাঁড়িয়ে উপস্থিত সাংবাদিকদের সাথে আলাপে পাপন অনেক কথার ভিড়ে মাশরাফি প্রসঙ্গেও কথা বলেন। তাতে তিনি জোর দিয়ে বোঝানোর চেষ্টা করেন, জিস্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ দিয়েই শেষ হচ্ছে ওয়ানডে অধিনায়ক মাশরাফির ক্যারিয়ার, এমন কথা তিনি বলেননি।

প্রশ্ন উঠলো, সিলেটে জিম্বাবুয়ের সাথে যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ হবে-সেটাই কি অধিনায়ক মাশরাফির বিদায়ী সিরিজ? বিসিবি বিগ বসের উত্তর, ‘আমি তো এরকম কিছু বলিনি।’ টিভি সাংবাদিকদের দিকে দেখিয়ে তিনি বলে ওঠেন, ‘আপনারা টিভিতে বলেছেন, আমি এরকম কিছু বলিনি।’

তার মানে কি দাঁড়ালো? ওই সিরিজের পরও মাশরাফিই অধিনায়ক থাকবেন? এমন প্রশ্নের জবাবে পাপন বলেন, ‘পরবর্তী যেটা বোর্ড মিটিং মাসখানেকের মধ্যে হবে, সেখানে অধিনায়ক কে হবে, সেই সিদ্ধান্ত নেব।’

এটাই শেষ নয়, এরপর আরও একটি তাৎপর্যপূর্ণ কথা বেরিয়ে এসেছে বিসিবি সভাপতির মুখ থেকে। তার সারমর্ম হলো, বিসিবি পরিচালক পর্ষদের পরবর্তী সভাতেই নির্ধারিত হবে অধিনায়ক মাশরাফির ভবিষ্যত।

আর তাই মুখে এমন কথা পাপনের, ‘তারপর সে খেলবে কি খেলবে না, অধিনায়ক থাকবে কি থাকবে না, ওই মিটিংয়ের আগে বলতে পারছি না। তবে এটুকু বলতে পারছি, এখন পর্যন্ত এই সিরিজে (জিম্বাবুয়ের সাথে) সে ওকে।’

তারপর পাকিস্তান সফরে একটি ওয়ানডে ম্যাচ আছে, সেখানেও কি মাশরাফিকে দেখা যেতে পারে? বিসিবি সভাপতির সেই একই কথা, ‘আগে বোর্ড সভা হোক। সেখানেই আসলে সিদ্ধান্ত নেয়া হবে। আমরা অধিনায়ক ঠিক করব নেক্সট বোর্ড মিটিংয়ে।’

সৌজন্যে : জাগোনিউজ২৪
সিলেটভিউ২৪ডটকম/২৫ ফেব্রুয়ারি ২০২০/জিএসি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.