Sylhet View 24 PRINT

'চিড়িয়াখানার জন্তুদের মতো আচরণ যেন আমাদের সঙ্গে না করা হয়'

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০১-০৪ ২১:০৭:৩০

সিলেটভিউ ডেস্ক :: ভারত আর অস্ট্রেলিয়ার ক্রিকেটীয় বন্ধুত্বের কথা সবাই জানে। কুখ্যাত 'তিন মোড়ল' এর অন্যতম এই দুই দল। তবে কোয়ারেন্টাইন ইস্যুতে অস্ট্রেলিয়া সফররত ভারতীয় দলে এখন বিক্ষোভের আগুন জ্বলছে।

একদিকে রোহিতদের আইসোলেশনে পাঠানো হয়েছিল, অন্যদিকে সিডনি টেস্টে গ্যালারিতে ২৫ শতাংশ দর্শক ঢোকানো হবে। ক্রিকেট অস্ট্রেলিয়ার এই দ্বিচারিতা দেখে বেজায় চটেছে বিসিসিআই। আয়োজকদের নাকি স্পষ্ট করে জানিয়ে দেয়া হয়েছে যে, ভারতীয়রা চিড়িয়াখানার জন্তুর মতো বন্দি থাকতে রাজি নয়।
ক্রিকবাজ ওয়েবসাইটে প্রকাশিত এক রিপোর্টে বলা হয়, নাম প্রকাশে অনিচ্ছুক টিম ইন্ডিয়ার এক সদস্য নাকি জানিয়েছেন, তারা মনে করছেন ভারতীয় দলের সঙ্গে চিড়িয়াখানার জন্তুদের মতো আচরণ করা হচ্ছে!

কিছুদিন আগেই রোহিত শর্মাসহ ভারতীয় দলের পাঁচ ক্রিকেটারদের বিতর্ক হয়েছিল। তাদের বিরুদ্ধে বায়ো-বাবল বিধিভঙ্গ করে রেস্তোরাঁয় খেতে যাওয়ার অভিযোগ ওঠে। এই নিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়া তদন্তও করে। যদি বিসিসিআই সাফ জানিয়ে দেয়, তার দলের খেলোয়াড়রা বায়ো-বাবলের নিয়ম-কানুন সম্বন্ধে ওয়াকিবহাল। টিমের কেউ বেআইনি কাজ করেনি।

সিডনির কোয়ারেন্টাইন প্রোটোকলের প্রসঙ্গেই টিম ইন্ডিয়ার ওই সদস্য চিড়িয়াখানার জন্তুর প্রসঙ্গ টেনেছেন। তৃতীয় টেস্টের ভেন্যুই এই সিডনি।

ভারতীয় দলকে বলা হয়েছে, প্রতিদিন ম্যাচের পর কোয়ারেন্টাইনে যেতে। হোটেলের বাইরে কোথাও তারা পা রাখা পারবে না। যার অর্থ টিম হোটেল থেকে রাহানে অ্যান্ড কোং এসসিজি-তে আসবে, খেলবে। খেলা হয়ে গেলে ফের হোটেলের ঘরে গিয়ে নিজেদের ফের আবদ্ধ করে রাখবে। অথচ ক্রিকেট অস্ট্রেলিয়া স্টেডিয়ামে ফ্যানেদের ঢোকার প্রবেশাধিকার দিয়েছে। আর এতেই বেজায় চটেছেন অনেক ক্রিকেটার।

ভারতীয় দলের ওই সদস্য বলছেন, "ফ্যানেদের মাঠে গিয়ে খেলা দেখার স্বাধীনতা উপভোগ করার অনুমতি আছে। অথচ আমরা যারা পারফর্মার তারা খেলেই হোটেলে ফিরে কোয়ারেন্টাইনে চলে যাব। এ কেমন বৈপরীত্য! বিশেষত যেখানে আমাদের করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে। আমরা চাই না, চিড়িয়াখানার জন্তুদের মতো আচরণ যেন আমাদের সঙ্গে না করা হয়। অস্ট্রেলিয়ার প্রতিটি নাগরিকের জন্য করোনার যে নিয়ম আছে আমরাও চাই সেই নিয়মে চলতে। এখন যদি দর্শকদের মাঠে ঢুকতে দেয়া না হতো, তাহলে আমরা হোটেলে গিয়ে কোয়ারেন্টাইনে থাকার বিষয়টার মানে থাকত।"

চার ম্যাচের চলতি টেস্ট সিরিজ এখন ১-১। অ্যাডিলেডে গোলাপি বলের ডে-নাইট টেস্টে আট উইকেটে হারতে হয়েছিল ভারতকে। লজ্জার হারের পরেই মেলবোর্নে দুর্দান্ত ভাবে ঘুরে দাঁড়ায় টিম ইন্ডিয়া। এই একই ব্যবধানে ম্যাচ জেতে রাহানের দল। আগামী ৭ জানুয়ারি থেকে সিডনিতে শুরু তৃতীয় টেস্ট। এরপর সিরিজের চতুর্থ ও শেষ টেস্ট ব্রিসবেনে।


সিলেটভিউ২৪ডটকম/ নিউজ১৮ / জিএসি-২৪

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.