Sylhet View 24 PRINT

তিন নতুন মুখ নিয়ে বাংলাদেশ দল ঘোষণা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০১-১৬ ১৭:২১:৪৭

সিলেটভিউ ডেস্ক :: করোনাভাইরাসের সংক্রমণের পর আবার আন্তর্জাতিক ক্রিকেট নিয়ে ব্যস্ত হয়ে পড়েছে প্রায় সব দল। বাংলাদেশকেই একটু বেশি অপেক্ষা করতে হয়েছে আন্তর্জাতিক ব্যস্ততা ফেরাতে। ২০ জানুয়ারি ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ দিয়ে অপেক্ষার প্রহর শেষ হচ্ছে। সে সিরিজ দিয়ে হয়তো অপেক্ষার প্রহর শেষ হতে পারে তিন ক্রিকেটারের।

আজ ওয়েস্ট ইন্ডিজ সিরিজের বাংলাদেশ দল ঘোষণা করা হয়েছে। ১৮ সদস্যের দলে পরিচিত প্রায় সবাই আছেন। না থাকাদের মধ্যে মাশরাফি বিন মুর্তজা যে থাকবেন না, সেটা আগেই জানা ছিল। আর ওয়ানডে অভিষেকের অপেক্ষায় থাকা তিন ক্রিকেটারকে দলে ডেকেছেন নির্বাচকেরা। ১৮ সদস্যের দলে আছেন অলরাউন্ডার মেহেদী হাসান এবং দুই পেসার হাসান মাহমুদ ও শরিফুল ইসলাম।

বাংলাদেশে ওয়ানডে দলের নতুন অধিনায়ক তামিম ইকবাল। সেই ঘোষণার প্রায় বর্ষপূর্তি হয়ে যাওয়ার দশা। কিন্তু নতুন করে দায়িত্ব পাওয়ার পর এখনো কোনো আন্তর্জাতিক ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দেওয়া হয়নি তামিমের। করোনা–বিরতি তাঁকে এ স্বাদ পেতে দেয়নি। সবকিছু ঠিক থাকলে আগামী ২০ তারিখেই সে অতৃপ্তি কেটে যাবে তাঁর। যদিও নজরটা বেশি থাকবে এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা সাকিবের ওপরই।

ওয়ানডে দলে একদম নতুন মুখ বলতে ২০২০–এর শুরুতেই অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জেতা বাঁহাতি পেসার শরিফুল ইসলাম। আর টি-টোয়েন্টি খেললেও এখনো ওয়ানডেতে অভিষেক হয়নি অলরাউন্ডার মেহেদি হাসান ও পেসার হাসান মাহমুদের। মাশরাফি, শফিউল ইসলাম ও তাসকিন আহমেদের অনুপস্থিতিতে দুই পেসারের অভিষেক হওয়ার সম্ভাবনা বেশ ভালো।

ওয়েস্ট ইন্ডিজ সিরিজের ওয়ানডে দল: তামিম ইকবাল (অধিনায়ক), সাকিব আল হাসান, নাজমুল হোসেন, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, সৌম্য সরকার, রুবেল হোসেন, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, সাইফউদ্দিন, মেহেদী হাসান, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম।

সিলেটভিউ২৪ডটকম/আরআই-কে -০৩

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.