Sylhet View 24 PRINT

র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশকে টপকে একধাপ এগিয়ে পাকিস্তান

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০৬-১৯ ১২:৫১:০০

চ্যাম্পিয়ন ট্রফি জয়ের সঙ্গে সঙ্গে আইসিসি র‍্যাঙ্কিংয়ে  বাংলাদেশকে টপকে ৬ নম্বরে ওঠে এসেছে  পাকিস্তান। তাদের রেটিং পয়েন্ট ৯৫ পয়েন্ট। আর বাংলাদেশ নেমে গেছে ৭ নম্বরে।সেমিফাইনালে ভারতের কাছে হারে বাংলাদেশের রেটিং পয়েন্ট ১  কমে যায়। ৯৫ পয়েন্ট থেকে কমে ৯৪ পয়েন্টে এখন মাশরাফিরা। আর সে সুযোগে ফাইনালে ভারতকে হারিয়ে ২ পয়েন্ট এগিয়েছে পাকিস্তান। ৯৫ পয়েন্ট নিয়ে ছয়ে অবস্থান করছে  র‍্যাঙ্কিংয়ে ৮ নম্বরে থেকে নিয়ে শুরু করা পাকিস্তান!

ভারত ফাইনালে হেরে যাওয়ায় আবার তৃতীয় স্থানে ফিরে গেছে ভারত। বাংলাদেশকে সেমিফাইনাল হারিয়ে দুই নম্বরে দুইয়ে উঠেছিল ভারত। কিন্তু এক হারেই দুই পয়েন্ট হারিয়ে ১১৬ পয়েন্ট নিয়ে তিনে চলে গেছে কোহলির দল। ১১৭ পয়েন্ট নিয়ে দুইয়ে অস্ট্রেলিয়া। গ্রুপ পর্ব থেকে বিদায় নিলেও শীর্ষস্থান ধরে রেখেছে দক্ষিণ আফ্রিকা (১১৯ পয়েন্ট)।

বাংলাদেশের ছয় নম্বর জায়গাটি হারানো দুঃসংবাদ বটে। তবে তাতে ভয়ের কিছু নেই। সাতে নেমে গেলেও ২০১৯ বিশ্বকাপে সরাসরি খেলার সম্ভাবনা এখনো উজ্জ্বল বাংলাদেশের। ২০১৯ বিশ্বকাপে সরাসরি খেলবে স্বাগতিক ইংল্যান্ড ও এ বছরের ৩০ সেপ্টেম্বর ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে ওপরে থাকা অন্য সাতটি দল। দুবারের বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের দুর্দশা সম্ভাবনা বাড়িয়েছে বাংলাদেশের। আফগানিস্তানের সঙ্গে সিরিজ ড্র করায় ২ পয়েন্ট হারিয়েছে ক্যারিবীয়রা। ৭৭ পয়েন্ট নিয়ে নয়ে থাকা ওয়েস্ট ইন্ডিজের চেয়ে বাংলাদেশ এগিয়ে আছে ১৭ পয়েন্টে। অষ্টম দল শ্রীলঙ্কাও এগিয়ে আছে ১৬ পয়েন্টে।

বাংলাদেশের সঙ্গে র‍্যাঙ্কিংয়ের আট নম্বর জায়গাটির ব্যবধান মাত্র এক রেটিং পয়েন্ট হলেও ঘাবড়ানোর কিছু নেই। বড় দুর্ঘটনা ঘটে গেলেও ৩০ সেপ্টেম্বরের মধ্যে বাংলাদেশের র‍্যাঙ্কিংয়ের নয়ে নেমে যাওয়ার শঙ্কা তেমন নেই। আর ওই দিনের মধ্যে আটে থাকা দলগুলো সরাসরি জায়গা করে নেবে ২০১৯ বিশ্বকাপে।


সিলেটভিউ২৪ডটকম/১৯ জুন ২০১৭/ডেস্ক/এসডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.