Sylhet View 24 PRINT

সাকিব নেই, ফিরলেন মাহমুদউল্লাহ, নাসির বাদ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০৯-১১ ১৭:৩৬:৫৭

সিলেটভিউ ডেস্ক :: অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে ছিলেন না মাহমুদউল্লাহ। অবশ্য খুব বেশি সময় টেস্ট ক্রিকেট থেকে বাইরে থাকতে হলো না তাকে, ঘরের মাঠের সিরিজ শেষে আবারও টেস্ট স্কোয়াডে ফিরলেন এই অলরাউন্ডার। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের ১৫ জনের স্কোয়াডে জায়গা পেয়েছেন তিনি। তবে কপাল পুড়েছে নাসির হোসেনের। অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই টেস্টেই খেলা এই অলরাউন্ডার নেই দক্ষিণ আফ্রিকা সফরে।

বাংলাদেশের ব্যস্ত ক্রিকেট মৌসুমের শুরু হয়ে গেছে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ দিয়েই। এবার টাইগারদের মিশন দক্ষিণ আফ্রিকায়। ১৬ সেপ্টেম্বর পূর্ণাঙ্গ সিরিজ খেলতে দেশ ছাড়বে বাংলাদেশ দল। সাকিব আল হাসানের ৬ মাসের বিশ্রামের আবেদনে প্রেক্ষিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) প্রাথমিকভাবে তিন মাসের ছুটি মঞ্জুর করেছে। সেই কারণে প্রোটিয়াদের বিপক্ষে দুই টেস্টের সিরিজে স্কোয়াডে নেই তিনি। তবে প্রথম টেস্টে না থাকলেও দ্বিতীয় টেস্টে সাকিব চাইলেই একাদশে ফিরবেন পারবেন- এমন অপশন রেখে সোমবার মিরপুর স্টেডিয়ামে দুই টেস্টের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি।

মূলত সিমিং উইকেটের কথা মাথায় রেখে চার পেসার এবং দুই স্পিনার রেখে ১৫ সদস্যর দল ঘোষণা করেছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। সফরে প্রথমে টেস্টে সিরিজ হওয়ার কারণে নির্বাচকরা টেস্টের স্কোয়াড ঘোষণা করেছে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে হোম সিরিজে খেলা বেশিরভাগ খেলোয়াড়ই আছেন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট স্কোয়াডে। নতুন করে সুযোগ পেয়েছেন মাহমুদউল্লাহ, রুবেল হোসেন ও শুভাশীষ রায়। এছাড়া মোসাদ্দেক হোসেনের চোখ ইনফেকশন পুরোপুরি না সারায় তাকে দক্ষিণ আফ্রিকার স্কোয়াডে রাখা হয়নি।

দুই টেস্টের স্কোয়াড: মুশফিকুর রহিম, তামিম ইকবাল, ইমরুল কায়েস, লিটন কুমার দাস, মুমিনুল হক, সৌম্য সরকার, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, মাহমুদউল্লাহ, তাইজুল ইসলাম, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শুভাশীষ রায় ও শফিউল ইসলাম।

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.