Sylhet View 24 PRINT

হিন্দু সম্প্রদায়ের বাড়িতে অগ্নিসংযোগের প্রতিবাদে সিলেটে মানববন্ধন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-১১-১৪ ১৬:৩৮:১১

নিজস্ব প্রতিবেদক :: রংপুরে নিরীহ হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে অগ্নিসংযোগ, লুটপাট ও নির্যাতনের প্রতিবাদে সিলেটে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার বিকাল ৩টার দিকে সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারের সম্মুখে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদ সিলেট জেলা ও মহানগর শাখা এ মানববন্ধন আয়োজন করে।

মানববন্ধন ও প্রতিবাদ কর্মসুচীতে বক্তারা বলেন, চট্টগ্রামের রামু, ব্রাহ্মনবাড়িয়ার নাসিরনগর এবং সর্বশেষ রংপুরে সংখ্যালঘু নির্যাতনের ঘটনা প্রমাণ করে এদেশের সংখ্যালঘু সম্প্রাদায় কতটুকু নিরাপদে আছে।

তারা বলেন, বার বার প্রমাণ হয়েছে এই সমস্ত ঘটনা পরিকল্পিত ও ষড়যন্ত্রের অংশ। আইনের কঠোর প্রয়োগ না থাকার কারনে একটি গোষ্ঠী মুক্তিযোদ্ধের চেতনা ও মানবতাবিরোধী কর্মকান্ড করে যাচ্ছে।

বক্তারা রংপুরের নির্মম চালিয়ে দেশের সংখ্যালঘু সম্প্রদায়কে গৃহহীন করে তাদের দেশত্যাগে বাধ্য করা হচ্ছে। অবিলম্বে এসমস্ত ঘটনার সুষ্ঠু বিচার না হলে দেশের গণতন্ত্র ও মুক্তিযোদ্ধের চেতনা বিনষ্টকারীরা বহি:র্বিশ্বের কাছে দেশের সুনাম বিনষ্ট করবে।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন হিন্দু বৌদ্ধ খ্রিষ্ঠান ঐক্য পরিষদ সিলেট জেলা কমিটির কো- চেয়ারম্যান রামেন্দ্র বড়ূয়া।

মহানগর শাখার সাধারণ সম্পাদক প্রদীপ কুমার দেব এর পরিচালনায় প্রতিবাদ কর্মসূচীতে বক্তব্য রাখেন, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ সিলেট জেলা শাখার সভাপতি এডভোকেট নিরঞ্জন কুমার দে, মহানগর শাখার ভারপ্রাপ্ত সভাপতি সুব্রত দেব, সংগঠনের সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক এড. প্রদীপ কুমার ভট্টাচার্য্য, মহানগর আওয়ামীলীগের সম্পাদকমন্ডলীর সদস্য পুজাপরিষদ মহানগরের নেতা তপন মিত্র, সংগঠনের কেন্দ্রীয় সহযোগী সদস্য কৃপেশ পাল, কেন্দ্রীয় নির্বাহী সদস্য মলয় পুরকায়স্থ,মহানগরের সহ সভাপতি শ্যামল কান্তি ধর, জেলার সাধারণ সম্পাদক অধ্যাপক রজত কান্তি ভট্টাচার্য, মহানগর পূজা পরিষদের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত, ট্রাইভ্যান ওয়েলফেয়ার এসোসিয়েশন সিলেট জেলা সভাপতি দীনেশ, গোপী শ্যাম পুরকায়স্থ, সুব্রত দেব, এড. রঞ্জন চন্দ্র ঘোষ, সুবল পাল, শ্যামল কান্তি ধর, ছাত্র যুব ঐক্য পরিষদের কেন্দ্রীয় সহ সভাপতি অরুন দেবনাথ সরকার, এড. ভিবাবসূ গোস্বামী বাপ্পী, সিলেট জেলার সাধারণ সম্পাদক সুবিনয় মলি­ক, বিজয় কৃষ্ণ বিশ্বাস, এড. কল্যাণ চৌধুরী, রঞ্জন চৌধুরী, উৎপল বড়ূয়া, রবীন্দ্র দাস, রাজু গোয়ালা, নিরেশ দাস, পিনাক ভট্টাচার্য, জয়ন্তু কুমার দেব, নিলেন্দু দে অনুপ, মনজ দেবনাথ, ডিজি রুমু, বিপ্রেন্দ দাস, অলক দাস, শংকর দাস সংকু, অমৃত রাম ভট্টাচার্য, সঞ্জিত দেব, পান্না লাল ধর, শ্রীহট্ট সিলেট মার্কস বাংলাদেশ সাধারণ সম্পাদক দিলিপ লাল দে, মানিক লাল দে, ছাত্র যুব ঐক্য পরিষদের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক কিশোর কান্তি দে, সাংগঠনিক সম্পাদক সঞ্জয় চক্রবর্তী, জেলা শাখার দেবাশীষ তালুকদার প্রমুখ।


সিলেটভিউ২৪ডটকম/১৪ নভেম্বর ২০১৭/আরআই-কে

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.