Sylhet View 24 PRINT

বালাগঞ্জে ভ্রাম্যমান আদালতের অভিযানে ১৬টি অবৈধ দোকানকোঠা উচ্ছেদ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-১২-০৭ ০০:২২:২৬

বালাগঞ্জ প্রতিনিধি :: বালাগঞ্জে ভ্রাম্যমান আদালতের অভিযানকালে ১৬টি দোকানকোঠা উচ্ছেদ করা হয়েছে। বালাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রদীপ সিংহের নেতৃত্বে বুধবার দুপুরে এ অভিযানকালে উপজেলার মোরারবাজারে সরকারি খালের পাশে নির্মিত এসব দোকান কোঠা উচ্ছেদ করা হয়। বালাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার প্রদীপ সিংহ এসব অবৈধস্থাপনা উচ্ছেদের বিষয়ে সত্যতা নিশ্চিত করেছেন।

স্থানীয ব্যবসায়ী, এলাকাবাসী এবং সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, স্থানীয় প্রভাবশালীরা দীর্ঘদিন যাবত সরকারি অবৈধভাবে এসব ভূমি অবৈধ্যভাবে দখল করে ব্যবসা চালিয়ে আসছিলেন। সম্প্রতি প্রশাসনের পক্ষ থেকে সংশ্লিষ্ট অবৈধ্য দখলদারদের ভূমি ছেড়ে দেয়ার বিষয়ে নোটিশ প্রদান করা হয়। এরপরও দখল ত্যাগ না করায় বুধবার এ অভিযান চালানো হয়। বালাগঞ্জ থানা পুলিশ ও উপজেলা ভূমি অফিসের কর্মকর্তাদের সহযোগিতায় এ উচ্ছেদ অভিযান চালানো হয়।

এ সময় দেওয়ান বাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুল আলম, বালাগঞ্জ উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মইনুল ইসলাম সালেহ, ছাত্রলীগ নেতা জিয়াউল হক পান্না, ব্যবসায়ী সায়েস্তা মিয়া, আব্দুর রকিবসহ বিপুল সংখ্যক এলাকাবাসী উপস্থিত ছিলেন। স্থানীয় এলাকাবাসী ও ব্যবসায়ীরা অবৈধ্য স্থাপনা উচ্ছেদে উপজেলা প্রশাসনের এ উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন। তাদের দাবি বাজারের অন্যান্য অবৈধ্যস্থাপনা উচ্ছেদে আরও অভিযান চালাতে হবে।

এ বিষয়ে আলাপকালে বালাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার প্রদীপ সিংহ অবৈধ স্থাপনা উচ্ছেদের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, পর্যায়ক্রমে অন্যান্য অবৈধ্যস্থাপনা উচ্ছেদের ব্যাপারে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সিলেটভিউ২৪ডটকম/৭ ডিসেম্বর ২০১৭/জেআরজে/ডিজেএস

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.