Sylhet View 24 PRINT

যে কারণে তানিম হত্যায় মামলা করলো না পরিবার

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০১-১১ ১১:১৭:১৪

নিজস্ব প্রতিবেদক :: সিলেটে নিজ দলের ক্যাডারদের হাতে ছাত্রলীগকর্মী তানিম খান হত্যাকান্ডের ঘটনায় বুধবার রাতে নগরীর শাহপরান থানায় মামলা দায়ের করা হয়েছে। ২৯ জনের নাম উল্লেখ ও ৪-৫জনকে অজ্ঞাত রেখে হত্যা মামলাটি করেছেন এমসি কলেজ ছাত্রলীগ নেতা ও নিহত তানিমের বন্ধু দেলোয়ার হোসেন রাহী।

তানিমের রাজনৈতিক সহকর্মীরা থানায় এ মামলা দায়ের করলেও, কোন অভিযোগ নিয়ে থানায় যাননি তানিমের পরিবারের সদস্যরা। মামলা দিতে নারাজ তানিমের বাবা সিলেটের ওসমানীনগর উপজেলার নিজ বুরুঙ্গা গ্রামের ইসরাইল খান। থানা পুলিশের কাছে বিচারপ্রার্থী না হয়ে তিনি ছেলে হত্যার বিচারের ভার ছেড়ে দিয়েছেন আল্লাহর কাছে।

তানিমের মামা কামাল আহমদ সিলেটভিউকে বলেন, ‘ছেলে খুনের ঘটনায় তানিমের বাবা মামলা দিতে রাজি হচ্ছেন না। মামলা করলে বিচার পাবেন কি-না তা নিয়েও তিনি শঙ্কিত। এছাড়া কারা হত্যা করেছে তা তিনি বা তার পরিবারের কেউই নিজের চোখে দেখেননি। তাই নিশ্চিত না হয়ে কারো বিরুদ্ধে তিনি মামলা করতে চান না। আত্মীয়-স্বজন অনেকেই বুঝিয়েছেন কিন্তু তিনি মামলা করতে রাজি হচ্ছেন না। ছেলে হত্যার বিচারের ভার তিনি আল্লাহর কাছে দিয়ে রেখেছেন।’

জানা যায়, ইসরাইল খান প্রায় ২০ বছর স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ছিলেন। কয়েক বছর ধরে তিনি রাজনীতিতে নিষ্ক্রিয় হয়ে তাবলীগে যোগ দেন। একজন ন্যায়পরায়ণ ব্যক্তি হিসেবে এলাকায় তার বেশ সুনাম রয়েছে। ছেলে হত্যার পর থেকে তিনি ভেঙে পড়েছেন।

এদিকে, সিলেটে ছাত্রলীগকর্মী তানিম খানের খুনিদের গ্রেফতার দাবিতে ছাত্রলীগের ডাকা তিনদিনের কর্মসূচির অংশ হিসেবে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। বুধবার সিলেট নগরীর মুরারি চাঁদ (এমসি) কলেজ, সিলেট সরকারি কলেজ ও ইঞ্জিনিয়ারিং কলেজে ছাত্রলীগ নেতাকর্মীরা এ কর্মসূচি  পালন করেন।

এছাড়া ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার দুপুর ১২টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে মানববন্ধন ও শুক্রবার জুম্মার নামাজের পর হযরত শাহজালাল (রহ.) দরগাহ মসজিদে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সঞ্জয় চৌধুরী।

প্রসঙ্গত, গত ৭ জানুয়ারি নগরীর টিলাগড়ে নিজ দলের ক্যাডারদের হামলায় খুন হন সিলেট সরকারি কলেজের ¯œাতক শ্রেণীর ছাত্র ও ছাত্রলীগকর্মী তানিম খান। এ ঘটনার জন্য মহানগর আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক আজাদুর রহমান আজাদের অনুসারী ছাত্রলীগ নেতাকর্মীদের দায়ি করেন নিহত তানিমের সহকর্মীরা।

সিলেটভিউ২৪ডটকম/১১ জানুয়ারি ২০১৮/শাদিআচৌ/ডিজেএস/এমকে-এম

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.