Sylhet View 24 PRINT

এসআইইউ’র ইঞ্জিনিয়ারিং প্রজেক্ট এক্সিবিশন উদ্বোধন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০২-১৩ ১৭:২৭:৪৩

সিলেট :: সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইলেকট্রনিক্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগ ও ইলেকট্রিকাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীদের তৈরী বিভিন্ন ধরনের প্রজেক্ট নিয়ে দিন ব্যাপী প্রজেক্ট এক্সিবিশন উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের নিজস্ব প্রাঙ্গণে শুরু হয়েছে।
ইসিই বিভাগের বিভাগীয় প্রধান ও প্রজেক্ট এক্সিবিশন কমিটির আহবায়ক সহযোগী অধ্যাপক এক্রামুল ফারুক এর সভাপতিত্বে প্রধান অথিতি হিসেবে উপস্থিত থেকে এসআইইউ’র বোর্ড অব ট্রাস্টিজ এর ভাইস চেয়ারম্যান সামছি বেগম অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন ।
এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর মো. মনির উদ্দিন তার বক্তব্যে বলেন শিক্ষার্থীদের অনেক প্রজেক্ট জালানি সাশ্রয়ে অবদান রাখবে এবং বাংলাদেশর প্রকৌশল ক্ষেত্রে আগামীদিনে অনবদ্য অবদান রাখবে।
উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন  বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ঋষি কেশ ঘোষ, মানবিক অনুষদের ডিন প্রফেসর সৈয়দ মুয়ীজুর রহমান, প্রশাসন ও জনসংযোগ পরিচালক মো. তারেক উদ্দিন তাজ, অর্থ পরিচালক সুশান্ত আচার্য্য, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার নসরত আফজা চৌধুরী, প্রক্টর প্রধান মাহবুব ইবনে সিরাজ, ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান আবু ছয়ীদ মোহাম্মদ আব্দুল্লাহ, সিএসই বিভাগের বিভাগীয় প্রধান খালেদ হোসাইন, ইসিই বিভাগের সহকারী অধ্যাপক শাহজাহান আহমদ, সৈয়দ মো. আসিফ, সিনিয়র প্রভাষক মো. মাহমুদুল আলম মিয়া, প্রভাষক শরীফুল হক সহ প্রমূখ। উদ্বোধন শেষে প্রধান অতিথির নেতৃত্বে সবগুলো প্রজেক্ট পরিদর্শন করা হয়।
উক্ত প্রজেক্ট এক্সিবিশনে মোট ২৩টি প্রজেক্ট প্রদর্শনের জন্য বিভিন্ন ডিসপ্লে উপস্থাপন করা হয়। উল্লেখ্যযোগ্য প্রজেক্ট সমুহের মধ্যে ৪র্থ বর্ষ ২য় সেমি’ারের ওয়াহিদুর রহমান এর নেতৃত্বে ‘আর.সি.প্লেন’, রুমান আহমদ আদনান এর নেতৃত্বে ‘ইন্ডাকশন হিটার’, ৩র্য় বর্ষ ২য় সেমিস্টারের মাজহার ইসলাম এর নেতৃত্বে ‘রোবটিক র্আম’, মোছা. নাসিমা আক্তার এর নেতৃত্বে ‘লাইন ফলোয়িং রোবট’, সন্তোষ কর এর নেতৃত্বে ‘স্মার্ট ফোন কন্ট্রোল্ড্ রোবট কার’, মো. মাসুদ জামান এর নেতৃত্বে ‘ওয়েইট মেশিন’, এ.এম.এম খাইরুল আখতার চৌধুরী এর নেতৃত্বে ‘স্মার্ট হাউস’, তাহমিদ হাসান রিফাত এর নেতৃত্বে ‘সোলার কার’ সকল দর্শনার্থীদের নজর কাড়ে।
সিলেটভিউ২৪ডটকম/ ১৩ ফেব্রæয়ারি ২০১৮/ প্রেবি/ এমইউএ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.