Sylhet View 24 PRINT

পূজা উদ্যাপন পরিষদ সিলেট জেলা-মহানগরের সম্মেলন ৯ মার্চ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০২-১৩ ১৯:৩৪:২৫

সিলেট :: দেশের সনাতন ধর্মাবলম্বী জনগণের অধিকার আদায়ের অরাজনৈতিক সংগঠন বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদ সিলেট জেলা ও মহানগর শাখার ‘দ্বি-বার্ষিক সম্মেলন-২০১৮’ আগামী ৯ মার্চ সিলেট মহানগরীর জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হবে।

সম্মেলনে সিলেট জেলার প্রতিটি উপজেলার নেতাকর্মী ও সিলেট মহানগরীর ওয়ার্ড শাখার নেতাকর্মীসহ উভয় কমিটির নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন। সম্মেলনকে ঘিরে সিলেটের পূজা পরিষদের নেতৃবৃন্দের মধ্যে উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে। সম্মেলনে কেন্দ্রীয় কমিটির সভাপতি জয়ন্ত সেন দীপু, কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এডভোকেট তাপস কুমার পালসহ অন্যান্য কেন্দ্রীয় নেতৃবৃন্দ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

সম্মেলনকে স্বার্থক করে তোলার জন্য ৯ ফেব্রুয়ারি শ্রীহট্ট ব্রাহ্ম মন্দিরে জেলা ও মহানগর শাখার বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন জেলা শাখার সভাপতি এডভোকেট নিরঞ্জন কুমার দে। মহানগর শাখার সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্তের পরিচালনায় সভায় নেতৃবৃন্দ বলেন সমঅধিকার এবং সমমর্যাদা প্রতিষ্ঠার জন্য মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে যে চেতনার ভিত্তিতে বাহাত্তরে সংবিধান রচিত হয়েছিল, সেই চেতনায় ফিরে না যাওয়া পর্যন্ত অসাম্প্রদায়িক রাষ্ট্র প্রতিষ্ঠা সম্ভব নয়। বক্তারা বলেন দেশের বিভিন্ন স্থানে এখনও সংখ্যালঘু জনগোষ্ঠীর উপর হামলা, নির্যাতন অব্যাহত রয়েছে। সময়োপযোগী আইন না থাকার কারণে ও বিদ্যমান আইন সমূহের জটিলতা নিরসন না করায় এখনও সংখ্যালঘু সম্প্রদায়ের অনেক সম্পত্তি বেদখল রয়েছে। তারা জেলা ও মহানগরের দ্বি-বার্ষিক সম্মেলনের মাধ্যমে ঐক্যবদ্ধভাবে যেকোন সংকট মোকাবেলায় সংগঠনের সর্বস্তরের নেতাকর্মীর অংশগ্রহণ কামনা করেন।

পূজা পরিষদের সভায় সম্মেলনের পূর্বে মেয়াদোত্তীর্ণ কমিটির সম্মেলন এবং ছাড়াও সকল উপজেলা কমিটির কর্মী সভা এবং মহানগর শাখার ওয়ার্ড কমিটি সমূহের সম্মেলন ও কর্মীসভা আয়োজনের সিদ্ধান্ত হয়। সভায় সম্মেলনের ব্যয় নির্বাহে জেলা ও মহানগর শাখার নির্বাহী কমিটির প্রত্যেক সদস্যের সম্মেলন চাঁদা প্রদানের অনুরোধ জানানো হয়।

সভায় বক্তব্য রাখেন- পূজা উদ্যাপন পরিষদের কেন্দ্রীয় সিলেট বিভাগীয় যুগ্ম সম্পাদক ও জেলা কমিটির সহ-সভাপতি এডভোকেট মৃত্যুঞ্জয় ধর ভোলা, মহানগর শাখার ভারপ্রাপ্ত সভাপতি সুব্রত দেব, সহ-সভাপতি মলয় পুরকায়স্থ, শ্যামল কান্তি ধর, জেলা কমিটির সাধারণ সম্পাদক অধ্যাপক রজত কান্তি ভট্টাচার্য্য, যুগ্ম সম্পাদক প্রদীপ কুমার দেব, মহানগর শাখার যুগ্ম সম্পাদক চন্দন দাস, জেলা শাখার যুগ্ম সম্পাদক এডভোকেট রঞ্জন চন্দ্র ঘোষ, যুগ্ম সম্পাদক অরুন দেবনাথ সাগর, নির্বাহী কমিটির সদস্যদের মধ্যে সিনিয়র সদস্য গোপীকা শ্যাম পুরকায়স্থ, কৃপেশ পাল, বিনয় ভূষণ তালুকদার, নিখিল দে, ধনঞ্জয় দাস ধনু, সুবিনয় মল্লিক, অরুপ রায়, শংকর দাস শংকু, উপজেলা নেতৃবৃন্দের মধ্যে বিশ্বনাথ উপজেলার সভাপতি অজিত পাল, জকিগঞ্জ উপজেলার সভাপতি শৈলেন চন্দ্র নাথ, বিয়ানীবাজার উপজেলার সভাপতি সুজিত চক্রবর্তী, গোয়াইনঘাট উপজেলা সভাপতি শুভাষ চন্দ্র পাল, কানাইঘাট উপজেলার সভাপতি ভানুলাল দাস, ফেঞ্চুগঞ্জ উপজেলার সাধারণ সম্পাদক বিজন কুমার দেবনাথ, জৈন্তাপুর উপজেলার সাধারণ সম্পাদক দুলাল চন্দ্র দেব, গোলাপগঞ্জ উপজেলার সাধারণ সম্পাদক লিটন পাল, মহানগর ওয়ার্ড নেতৃবৃন্দের মধ্যে অরুন চন্দ্র দে, ধনেশ দেব, অমর চন্দ্র দত্ত, মিন্টু বৈদ্য প্রমুখ।

সিলেটভিউ২৪ডটকম/১৩ ফেব্রুয়ারি ২০১৮/প্রেবি/ডিজেএস

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.