Sylhet View 24 PRINT

বাংলাদেশের ‘অভিষেকের’ অপেক্ষায় সিলেট

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০২-১৫ ০০:১৭:৫৫

রফিকুল ইসলাম কামাল :: প্রকৃতির কোলের মধ্যেই যেন গড়ে ওঠেছে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। যান্ত্রিকতার কোলাহলমুক্ত পরিবেশে সবুজের গালিচা বুকে নিয়ে থাকা এই স্টেডিয়াম ছড়ায় মুগ্ধতার সুরের ঝংকার। ২০১৪ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষিক্ত হওয়া এ স্টেডিয়ামে লাল-সবুজে মোড়ানো বাংলাদেশ জাতীয় দলের জার্সি গায়ে নামা হয়নি তামিম, মুশফিকদের। এবারই ‘দেশের সবচেয়ে সুন্দর’ তকমা পাওয়া স্টেডিয়ামে জাতীয় দলের জার্সি গায়ে ব্যাট-বলের লড়াইয়ে নামছেন মোস্তাফিজরা।

সিলেটের মাঠে জাতীয় দলের এই ‘অভিষেকের’ অপেক্ষায় এখন ক্রীড়াপ্রেমীরা। অবশ্য এ নিয়ে বাড়তি উচ্ছ্বাসের অনুভব টের পাওয়া যাচ্ছে না। অবশ্য সংশ্লিষ্টরা আশাবাদী, দু-একদিনের মধ্যেই টাইগারদের ম্যাচ নিয়ে উৎসাহ-উচ্ছ্বাস ছড়িয়ে পড়বে সিলেটজুড়ে।

গেল নভেম্বরে শোরগোল ওঠেছিল, এ বছরের শুরুতেই (জানুয়ারি) সিলেটের মাঠে আন্তর্জাতিক ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ। তামিম-ইমরুলদের প্রতিপক্ষ হিসেবে থাকবে শ্রীলঙ্কা আর জিম্বাবুয়ে। বিসিবির স্থানীয় পর্যায়ের কর্মকর্তারা বলছিলেন, তিনটি ম্যাচ হতে পারে সিলেটে। আন্তর্জাতিক ম্যাচ দেখার সুতীব্র তৃষ্ণায় থাকা সিলেটের ক্রিকেটপ্রেমীরা এতে আশার তরী ভাসিয়েছিলেন স্বপ্নসমুদ্রে। সে আশায় গুড়েবালি!

স্বাগতিক বাংলাদেশের সাথে ঠিকই ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ খেলেছে শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ে। কিন্তু সকল সুযোগ-সুবিধা থাকা সত্ত্বেও একটি ম্যাচও রাখা হয়নি সিলেটের সবুজ গালিচায়। তবে ওই ত্রিদেশীয় সিরিজ শুরুর আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ড থেকে জানানো হয়েছিল, বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের একটি হবে সিলেটে।

সেই ম্যাচ মাঠে গড়াবে আগামী রবিবার (১৮ ফেব্রুয়ারি)। ম্যাচের জন্য প্রয়োজনীয় সকল আয়োজনই সম্পন্ন; প্রস্তুত মাঠও। কিন্তু সাম্প্রতিক সময়ে ক্রিকেটের জনপ্রিয় সংস্করণ টি-টোয়েন্টি ওই ম্যাচটি নিয়ে উচ্ছ্বাস ক্রীড়াপ্রেমীদের থাকবে বলে যেমনটি ধারণা করা হয়েছিল, তা দৃশ্যমান নয় এখনও।

কারণ খুঁজার চেষ্টা করছিলেন বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতি-সিলেট শাখার সাবেক সহ-সভাপতি ও বর্তমান আহবায়ক কমিটির সদস্য সদরুজ্জামান চৌধুরী মান্না, ‘প্রকৃত অর্থেই বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ নিয়ে বাড়তি কোনো উচ্ছ্বাস এখনও প্রত্যক্ষ করা যাচ্ছে না। স্থানীয় পর্যায়ে এখনও পর্যন্ত কোনো প্রচারণার উদ্যোগ আমরা দেখছি না। এটি একটি কারণ হতে পারে। তাছাড়া টিকেট বিক্রি শুরু হলে দর্শকদের মধ্যে সাড়া জাগবে।’

বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচটির জন্য সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের মাঠ, উইকেট, আউটফিল্ড পুরো প্রস্তুত রয়েছে বলে সিলেটভিউকে জানিয়েছেন স্টেডিয়ামের মিডিয়া ম্যানেজার ফরহাদ কোরেশী।

তিনি সিলেটভিউকে আরো জানান, সূচি অনুযায়ী শুক্রবার উভয় দল সিলেটে আসবে। পরদিন দল দুটি অনুশীলন করবে।

এদিকে, সিলেটে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচের টিকেট অনলাইনে পাওয়া যাবে বলে জানা গেছে। সহজ ডটকম-এর মাধ্যমে টিকেট কেনা যাবে। এজন্য www.shohoz.com/events লিঙ্কে প্রবেশ করতে হবে। তবে শুক্রবার থেকে টিকেট বিক্রি শুরু হবে বলে জানিয়েছে একটি সূত্র।

সিলেটভিউ২৪ডটকম/১৫ ফেব্রুয়ারি ২০১৮/আরআই-কে

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.