Sylhet View 24 PRINT

স্মারকলিপি প্রদানের জের ধরে বিশ্বনাথে হামলা, অত:পর মামলা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০২-১৯ ২০:৫৯:৫৪

নিজস্ব প্রতিবেদক, বিশ্বনাথ :: সরকারি ভূমি থেকে মাটি উত্তোলন ও বিক্রি করার অভিযোগে জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদানের জের ধরে হামলা, অতঃপর সিলেটের বিশ্বনাথ থানায় মামলা দায়ের করা হয়েছে। উপজেলার লামাকাজী ইউনিয়নের উদয়পুর গ্রামের জুনুর আলীর পুত্র চেরাগ আলী বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন। মামলা নং ১১ (তাং ১৪.০২১৮ইং)।

মামলার অভিযুক্তরা হলেন- একই গ্রামের শমসের মিয়ার পুত্র আবদুল মুকিত (৫০), আবুল কালাম (৬৫), আবুল কালামের পুত্র ফয়ছল আহমদ (২৫), ত্বোহা মিয়া (২২), আবদুল মুকিতের পুত্র মিছবাহ উদ্দিন (২০)।

স্মারকলিপি ও মামলার লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, অভিযুক্তরা জোরপূর্বক বাহাদুরপুর মৌজাস্থ ১নং খতিয়ানের নালা শ্রেণীভূক্ত স্থান থেকে মাটি উত্তোলন করে নিজের বাড়িতে মাটি ভরাট ও বিক্রি করার অভিযোগ এনে গত ১৮ জানুয়ারী জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করেন এলাকাবাসী। মাটি উত্তোলনের ফলে প্রায় অর্ধশতাধিক নিরীহ ব্যক্তির চলাচলে বিঘœতা সৃষ্টির পাশাপাশি তাদের বাড়ি-ঘর মাটি উত্তোলনের ফলে সেই স্থানে সৃষ্ট গর্তে বিলীন হওয়ার শঙ্কাও রয়েছে বলে স্মারকলিপিতে উল্লেখ করা হয়।

স্মারকলিপি প্রদানের জের ধরে গত ২৯ জানুয়ারী সকালে অভিযুক্তরা দেশিয় অস্ত্র-সস্ত্রে সজ্জিত হয়ে বাদীর দোকানে উপস্থিত হয়ে অশ্লীল ভাষায় গালিগালাজ শুরু করে। বাদী এর প্রতিবাদ করলে অভিযুক্তরা দোকানের ভিতরে প্রবেশ করে বাদী চেরাগ আলীর উপর হামলা করেন। এসময় বাদীর দোকানের ক্যাশে থাকা ১৯ হাজার ৫শত টাকা লুটপাঠ করে নিয়ে গেছে বলেও মামলার লিখিত অভিযোগে উল্লেখ রয়েছে।

তদন্ত সাপেক্ষে এব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) মোহাম্মদ শামসুদ্দোহা পিপিএম।

সিলেটভিউ২৪ডটকম/১৯ ফেব্রুয়ারি ২০১৮/পিবিএ/ডিজেএস

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.