Sylhet View 24 PRINT

কমলগঞ্জে কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৪-১৬ ১৮:৫৬:০৫

কমলগঞ্জ প্রতিনিধি :: মৌলভীবাজারের কমলগঞ্জে খরিফ-১/২০১৮-২০১৯ মৌসুমে উফশী ও নেরিকা আউশ আবাদ বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে রাসায়নিক সার ও বীজ (সেচ সহায়তা) ও আগাছাদমন বাবদ নগদ অর্থ সহায়তার লক্ষে প্রনোদনা কর্মসূচী উদ্বোধনের মাধ্যমে বিতরন করা হয়েছে।

সোমবার সকাল সাড়ে ১০টায় উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রাসারণ অধিদপ্তরের আয়োজনে কমলগঞ্জ উপজেলা পরিষদ প্রাঙ্গনে বিনামূলে বীজ ও সার বিতরন।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে উদ্বোধন করেন- উপাধ্যক্ষ ড. মো: আব্দুস শহীদ এমপি।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- মৌলভীবাজার-২ আসনের সংসদ সদস্য মো: আব্দুল মতিন, উপজেলা আওয়ামীলীগ সভাপতি এম, মোসাদ্দেক আহমেদ মানিক, কমলগঞ্জ পৌরসভার মেয়র মো: জুয়েল আহমেদ, রহিমপুর ইউপি চেয়ারম্যান ইফতেখার আহমেদ বদরুল, মুন্সীবাজার ইউপি চেয়ারম্যান আব্দুল মোতালিব তরফদার। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার মো: সামছুউদ্দিন আহমদ।

উল্লেখ্য, খরিফ-১/২০১৮-২০১৯ মৌসুমে উফশী ও নেরিকা আউশ আবাদ বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ, রাসায়নিক সার ও (সেচ সহায়তা) ও আগাছাদমন বাবদ ২০৫০ কৃষককে নগদ ৩০ লক্ষ ৫২ হাজার টাকা প্রদান করা হয়। প্রতি কৃষক ১ বিঘা জমি আবাদের জন্য ৫ কেজি বীজ, ২০ কেজি ইউরিয়া, ১০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি সার ও সেচ এর জন্য নগদ ৫০০ টাকা পাচ্ছেন।


সিলেটভিউ২৪ডটকম/১৬ এপ্রিল ২০১৮/জেএ/এসডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.