Sylhet View 24 PRINT

সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সম্মেলন আজ, ভেন্যু কোথায়?

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৪-২০ ০০:১৮:৪২

ছাতক প্রতিনিধি :: শুক্রবার সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সম্মেলন আজ। গত সোমবার কেন্দ্রীয় ছাত্রলীগ সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের নেতাকর্মীদের সম্মেলনের নির্দেশ দেন। ইতিমধ্যেই কেন্দ্রীয় নেতৃবৃন্দ সম্মেলনে উপস্থিত থাকার জন্য সিলেটে অবস্থানসহ সবধরনের প্রস্তুতি নিলেও সম্মেলনের স্থান ও অতিথিদের নাম নিয়ে ভিন্ন তিনটি পোস্টারের প্রচারণা নিয়ে চলছে নানা আলোচনা।

সম্মেলন নিয়ে ১১ সদস্য বিশিষ্ট জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা কয়েকভাবে বিভক্ত হয়ে পড়েছেন বলে জানা গেছে। বিভক্তির কারণে ছাত্রলীগ নেতাকর্মীরা একেক গ্রুপে একেক পোস্টার তৈরি করছেন।

গ্রুপিং-এর কারণে সম্মেলনের ভ্যানু হিসাবে ভিন্ন ভিন্ন জায়গার নাম উল্লেখ করা হয়েছে এসব পোস্টারে। সম্মেলন নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকেও প্রচারণা চলছে।

জানা যায়, সোমবার সন্ধ্যার পরপরই সম্মেলনের প্রথম তৈরি করা পোস্টার ছাত্রলীগ নেতা অরিন্দম মৈত্র অমিয় সোমবার রাতে নিজের ফেইসবুকে পোস্ট করেন। ওই পোস্টারে উল্লেখ ছিল, ২০ এপ্রিল সকাল ১০ টায় শহীদ আবুল হোসেন মিলনায়তনে সম্মেলন শুরু হবে।

সম্মেলনের উদ্বোধন করবেন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ, প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান, সিনিয়র সহ সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান নুরুল হুদা মুকুট এবং জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম. এনামুল কবির ইমন। প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন, বিশেষ বক্তা হিসেবে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় ছাত্র লীগের সাংগঠনিক সম্পাদক দারুস সালাম শাকিল।

এদিকে বুধবার রাতে ছাত্রলীগ নেতা জুনায়েদ আহমদ ও দূর্জয় তালুকদারের ফেইসবুকে নতুন আরো একটি পোস্টার দিয়ে প্রচারণা চালানো হয়।

বুধবারের পোস্টারে বিশেষ অতিথির তালিকায় অর্থ পরিকল্পনা প্রতিমন্ত্রী এম.এ মান্নান, সংসদ সদস্য জয়া সেনগুপ্তা, সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন ও সুনামগঞ্জ পৌরসভার নবনির্বাচিত মেয়র নাদের বখতের নামও যুক্ত করা হয়।

এছাড়া আলোচক হিসেবে কেন্দ্রীয় ছাত্রলীগের উপ ধর্ম বিষয়ক সম্পাদক উত্তম কুমার সরকার, উপ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জামশেদ আহমেদ, উপ-গণযোগাযোগ বিষয়ক সম্পাদক মইনুল ইসলাম ফয়সাল, সদস্য মোহাম্মদ আব্দুল জাহিদ, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ সভাপতি মিহির রঞ্জন দাস, সাংগঠনিক সম্পাদক মাহবুব হাসান বকুল ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সাধারণ সম্পাদক আল আমিন রহমানের নাম যুক্ত করা হয়।

তবে সোমবার ও বুধবারে ফেইসবুকে দেয়া পোস্টারে সম্মেলনের জেলা ছাত্র লীগের আহবায়ক আরিফ উল আলম সভাপতিত্ব এবং যুগ্ম আহবায়ক নাজমুল হক কিরন, দীপংকর কান্তি দে ও দেওয়ান জিসান এনায়েত রাজার নাম সঞ্চালক হিসাবে উল্লেখ ছিল।

এদিকে সর্বশেষ সম্মেলনের ২৪ ঘণ্টা আগে বৃহস্পতিবার সকালে আরেকটি নতুন পোস্টোর ফেইসবুকে দেখা যায়। এই পোস্টারটি পোস্ট করেন ছাত্রলীগ নেতা নূর মোহাম্মদ স্বজন।

এই পোস্টারে প্রধান অতিথি হিসেবে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম.এ মান্নানের নাম রয়েছে। সম্মেলনের ভেন্যু উল্লেখ করা হয়েছে, জেলা শিল্পকলা একাডেমী।

বিশেষ অতিথির তালিকায় নাম রয়েছে জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান, সহ সভাপতি মুহিবুর রহমান মানিক এমপি, এমপি ড. জয়া সেনগুপ্তা, এমপি ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, সংরক্ষিত আসনের সংসদ সদস্য অ্যাড. সামছুন্নাহার বেগম শাহানা রাব্বানী ও নবনির্বাচিত পৌর মেয়র নাদের বখতের নাম।

তবে এই পোস্টারে জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান নুরুল হুদা মুকুট এবং জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম. এনামুল কবির ইমনের নাম নেই।

এই পোস্টারে সম্মেলন সঞ্চালনায় জেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক দেওয়ান জিসান এনায়েত রেজা, সোহেল রানা, মাসকাওয়াত জামান ইন্তি ও আশিকুর রহমান রিপনের নাম রয়েছে।

ভিন্ন ভিন্ন পোস্টারে একেক ধরনের তথ্য উল্লেখ থাকায় এ ব্যাপারে কথা বলতে বেশ কয়েকবার চেষ্টা করলেও জেলা জেলা ছাত্রলীগের আহবায়ক আরিফ উল আলমসহ কোনো যুগ্ম আহবায়কে ফোনে পাওয়া যায়নি।

এ ব্যাপারে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম.এ মান্নানের ব্যক্তিগত সহকারি হাসনাত হোসেন বলেন,‘আজ শুক্রবার সুনামগঞ্জে মন্ত্রী মহোদয়ের কোন কর্মসূচি আছে বলে জানা নেই।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম. এনামুল কবির ইমন বলেন,‘শহীদ আবুল হোসেন মিলনায়তনে আজকে সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সম্মেলনের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাড. মিসবাহ উদ্দিন সিরাজ। কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদক ও জেলা ছাত্র লীগের নেতৃবৃন্দ আমাকে অতিথি হিসেবে আমন্ত্রণ জানিয়েছেন।

সিলেটভিউ২৪ডটকম/২০ এপ্রিল ২০১৮/এমএ/ডিজেএস

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.