Sylhet View 24 PRINT

জৈন্তাপুরে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৪-২০ ১৫:৩৩:৪৭

জৈন্তাপুর প্রতিনিধি :: সিলেটের জৈন্তাপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত।

বৃহস্পতিবার বিকাল ৩টায় জৈন্তাপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের আয়োজনে জৈন্তাপুরস্থ পূর্ববাজারে সম্মেলন প্রস্তুতি কমিটির সভাপতি সালাহ উদ্দিন বাবুর সভাপতিত্বে ও শামীম আহমদের পরিচালনায় সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন- সিলেট জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সভাপতি সুব্রত চক্রবর্তী জুয়েল।

প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন- সিলেট জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সভাপতি সালাহ উদ্দিন পারভেজ।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন- সিলেট জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সহ সভাপতি আব্দুল কাদির, সিলেট জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক জবরুল হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক তোফায়েল আহমদ রাজু, সিলেট জেলা যুব কমান্ডের সভাপতি শামীম আহমদ চৌধুরী, গোয়াইনঘাট উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সভাপতি কামাল আহমদ, জৈন্তাপুর প্রেসক্লাবের সভাপতি উপাধক্ষ্য শাহেদ আহমদ।

এছাড়া সম্মেলনে উপস্থিত ছিলেন- জৈন্তাপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের ডেপুটি কমান্ডার আনোয়ার হোসেন, বীরমুক্তিযোদ্ধা আব্দুর রশিদ সহ মুক্তিযোদ্ধা পরিবারের মুক্তিযোদ্ধা ও তাদের সন্তান বৃন্দরা।

অতিথিদের বক্তব্যে বলেন- আমরা সংবিধানিক নিয়ম অনুসারে জৈন্তাপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের ঐক্য এবং মহান মুক্তিযোদ্ধের ইতিহাস ঐতিহ্য বিনষ্ট করেত একাত্তরের সেই পরাশক্তি আবারও মাথা ছাড়া দিয়ে উঠেছে। তারা চায় মহান মুক্তিযোদ্ধোর ইতিহাস ধ্বংস করতে। আমরা মুক্তিযোদ্ধ করিনি কিন্তু আমাদের শরিরে মুক্তিযোদ্ধাদের রক্ত বহমান। একাত্তরের পরাশক্তি যাহাতে মাথা ছাড়া দিয়ে উঠতে না পারে সে জন্য সকল মুক্তিযোদ্ধা সন্তানদের ঐক্যবন্ধ হয়ে এদেশ হতে তাদেরকে বিতাড়িত করতে হবে এবং সেই সাথে বাংলাদেশের এদেশের মুক্তিকামী আওয়ামী সরকারের হাতকে শক্তিশালী করতেহবে। তারই ধাাবহিকতায় আমরা জৈন্তাপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের একটি শক্তিশালী কমিটি করার লক্ষ্য নিয়ে আমাদের এই সম্মেলন।

তারা বলেন, যাহারা আলবদর, আলসামস, রাজাকার ও জামাত-বিএনপির কিংবা তাদের সন্তানদের সাথে জড়িত আছেন এবং তাদের দোসর হয়ে তাদের এজেন্ড বাস্তবায়নে জড়িত আছেন ইতোপূর্বে তারা চিহ্নিত রয়েছেন তাদেরকে অনুরোধ করব কোন পদে প্রতিদন্ধিতা না করার আহবান জানাচ্ছি।

অপরদিকে সন্ধ্যা ৭টায় সম্মেলনের জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সভাপতির সভাপতিত্বে ২য় পর্বের অনুষ্ঠানে জৈন্তাপুর উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি পদে ৮জন সিভি জমাদেন তাদের মধ্যে ১জন উপস্থিত থাকায় ৭জনকে সমযোঝতা করার জন্য বলা হলে ৩জন প্রার্থী শফিকুর রহমান কে সমর্থন দিতে তাদের প্রার্থীতা প্রত্যাহার করেন। ফলে সভাপতি পদে ৪জন প্রার্থী থেকে যায়।

অনুরোপ ভাবে সাধারন সম্পাদ পদে ৮জন এবং সাংগঠনিক সম্পাদক পদে ৩জন প্রার্থী সিভি জামা দেন কিন্তু কোন সমযোঝতা না হওয়ায় জেলা কমান্ডের নেতৃবৃন্ধরা তাদের সিভি নিয়ে যান। এছাড়া জৈন্তাপুর উপজেলার মুক্তিযোদ্ধা সন্তানদের সুসংগঠিত করার লক্ষ্যে একটি গ্রহনযোগ্য কমিটি উপহার দেওয়ার ঘোষনা দিবেন বলে সম্মেলন সমাপ্তি করেন।


সিলেটভিউ২৪ডটকম/২০ এপ্রিল ২০১৮/এমএইচ/এসডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.