আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

সিলেটে হঠাৎ তৎপর সেলিম

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৪-২১ ০০:১৭:২৫

রফিকুল ইসলাম কামাল :: গুঞ্জন চলছিল বেশ কিছু দিন ধরে। তিনি নিজেও ইঙ্গিত দিচ্ছিলেন নানাভাবে। কিন্তু আটঘাট বেঁধে প্রকাশ্যে মাঠে নামতে তাঁকে দেখা যায়নি। ‘ধীরে চলো’ নীতিতেই ছিল তাঁর পথচলা। তবে এবার অনেকটা হুট করেই ‘এগিয়ে চলো’ নীতিতে তৎপর হয়ে ওঠেছেন তিনি। এই ‘তিনি’ হচ্ছেন সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম।

সিলেট সিটি করপোরেশন (সিসিক) এর পরবর্তী নির্বাচন আগামী জুলাই মাসে অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা রয়েছে। নির্বাচন কমিশন এ বিষয়ে ইঙ্গিতও দিয়েছে। এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় আগ্রহী প্রার্থীরা ইতিমধ্যেই মাঠ গরম করতে শুরু করেছেন। নির্বাচনে মেয়র পদে লড়তে আগ্রহী বদরুজ্জামান সেলিম। এজন্য দলীয় মনোনয়ন পেতে বিভিন্নভাবে চেষ্টা করছেন এই বিএনপি নেতা।

বিগত কয়েক মাস ধরে সিলেট সিটি নির্বাচনকে ঘিরে নানামুখী আলোচনা চলছে। বিশেষ করে নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপি থেকে মেয়র পদে কারা মনোনয়ন পাবেন, এ বিষয়েই নগরবাসীর আগ্রহ বেশি।

বিএনপি থেকে মেয়র পদে আলোচনায় আছেন দলটির কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য আরিফুল হক চৌধুরী, মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম ও সিসিক কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদী। তবে নাসিম হোসাইন ও কয়েস লোদীকে খুব বেশি তৎপর দেখা যাচ্ছে না। বদরুজ্জামান সেলিমও কিছুটা ‘ধীরে চলো’ নীতিতে পথ চলছিলেন। মেয়র পদে নির্বাচনের জন্য রাজনীতির অন্দরমহলে তৎপর থাকলেও প্রকাশ্যে তাঁর সরব উপস্থিতি ছিল না। ঘুরেফিরে তাই সিসিকের বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরীই ছিলেন লাইমলাইটে।

তবে এবার সিটি নির্বাচনের আলোচনায় নতুন খোরাক জুগিয়েছেন বদরুজ্জামান সেলিম। হঠাৎ করেই মেয়র পদে নির্বাচন করতে আগ্রহী এই নেতা তৎপর হয়ে ওঠেছেন। ইতিমধ্যেই গত বুধবার (১৮ এপ্রিল) সিসিকের ১৩ কাউন্সিলরকে নিয়ে নিজের বাসায় বৈঠক করেছেন। এদের মধ্যে ১২ জন বিএনপিপন্থি এবং একজন জামায়াতপন্থি কাউন্সিলর। এছাড়া শুক্রবার (২০ এপ্রিল) নগরীর ২নং ওয়ার্ডে বিভিন্ন শ্রেণিপেশার মানুষের সাথে নির্বাচন বিষয়ে কথা বলেন বদরুজ্জামান সেলিম।

জানা যায়, গত বুধবার রাতে নগরীর শাহী ঈদগাহের হাজারীবাগে নিজের বাসা ‘নীরু মঞ্জিলে’ ১৩ কাউন্সিলরের সাথে বৈঠক করেন বদরুজ্জামান সেলিম। সে বৈঠকে ১নং ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ তৌফিকুল হাদী, ২নং ওয়ার্ড কাউন্সিলর রাজিক মিয়া, ৪নং ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র-১ রেজাউল হাসান কয়েস লোদী, ৬নং ওয়ার্ডের কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীম, ১০নং ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র-২ অ্যাডভোকেট সালেহ আহমদ চৌধুরী, ১২নং ওয়ার্ড কাউন্সিলর সিকন্দর আলী, ১৪নং ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলাম মুনিম, ১৮নং ওয়ার্ড কাউন্সিলর এবিএম জিল্লুর রহমান উজ্জ্বল, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর দিনার খান হাসু, ২১নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুর রকিব তুহিন, ২২নং ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ মিসবাহ উদ্দিন এবং সংরক্ষিত আসনের কাউন্সিলর ও প্যানেল মেয়র-৩ অ্যাডভোকেট রোকসানা বেগম শাহনাজ এবং সংরক্ষিত আসনের কাউন্সিলর সালেহা কবির শেপী উপস্থিত ছিলেন।

সূত্র জানায়, ওই বৈঠকে বদরুজ্জামান সেলিম মেয়র পদে নির্বাচন করার আগ্রহ প্রকাশ করে নিজের অবস্থান তুলে ধরেন। তিনি তাঁর পক্ষে সমর্থন দেয়ার জন্য কাউন্সিলরদের অনুরোধ জানান। তবে কাউন্সিলররা সেলিমকে জানান, দল যাকে মনোনয়ন দেবে, তাঁর পক্ষেই তাঁরা কাজ করবেন।

এছাড়া শুক্রবার নগরীর ২নং ওয়ার্ডের দাড়িয়াপাড়ায় শাহ গওহর (র.) জামে মসজিদে জুমআ’র নামাজের পর বিভিন্ন শ্রেণিপেশার মানুষের সাথে নির্বাচনকেন্দ্রীক কথা বলেন বদরুজ্জামান সেলিম। ওই সময় তিনি বলেন, ‘পূণ্যভুমি সিলেটে সৌহার্দ সম্প্রীতির বন্ধন অটুট রাখতে এবং পরিকল্পিত মডেল সিটি বিনির্মানের লক্ষ্যে আপনাদের সহযোগিতা কামনা করছি। আসন্ন সিটি নির্বাচনকে সামনে রেখে আমি দীর্ঘদিন থেকে প্রচারণা চালিয়ে যাচ্ছি। সব সময় আপনাদের পাশে থেকেছি, ভবিষ্যতেও থাকতে চাই। আমি আশাবাদী দল আমাকে মনোনয়ন দেবে। দল মনোনয়ন দিলে আপনাদের সাথে নিয়েই বিজয় নিশ্চিতের পাশাপাশি কাক্সিক্ষত উন্নয়ন করতে আমি দৃঢ় প্রতিজ্ঞ।’

এদিকে, বিএনপির হাইকমান্ডের সাথে বদরুজ্জামান সেলিম যোগাযোগ বাড়িয়ে দিয়েছেন বলেও জানিয়েছে একটি সূত্র। স্থানীয় নির্বাচনে বিএনপির যেসব নেতা মনোনয়নের বিষয়টি দেখভাল করেন, সেলিম তাঁদের সাথেও বিভিন্নভাবে কথা বলছেন।

সিলেটভিউ২৪ডটকম/২১ এপ্রিল ২০১৮/আরআই-কে

@

শেয়ার করুন

আপনার মতামত দিন