Sylhet View 24 PRINT

শিশুর সুপ্ত প্রতিভা বিকাশে অনুশীলণের বিকল্প নেই: নিতাই চন্দ্র চন্দ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৪-২৫ ১৯:৩৯:২৯

সিলেট :: শিশুর সুপ্তপ্রতিভা বিকাশে অনুশীলণের বিকল্প নেই। তাই শিক্ষা প্রতিষ্ঠানের পাশাপাশি পরিবার থেকে শিশুর প্রতিভা বিকাশে আরো অধিক মনযোগী হতে হবে। কেননা বেশীর ভাগ সময় শিশুরা পরিবারেই কাটিয়ে থাকে। শিশুর মূল শিক্ষা পরিবার থেকেই আসে। অনেক সময় পরিলক্ষিত হয় শুধু অনুশীলনের অভাবে অনেক ভালো প্রতিযোগী  হারিয়ে যায়। ইসলামিক ফাউন্ডেশনের জাতীয় পর্যায়ের প্রতিযোগিতায় সিলেট বিভাগের ভালো অবস্থান রয়েছে, সেই গৌরব অক্ষুন্ন রাখতে শিক্ষক –অভিভাবক সহ সকলের কাজ করে যেতে হবে।

বুধবার ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে সিলেট বিভাগীয় পর্যায়ে জাতীয় শিশু-কিশোর সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এমসি কলেজের অধ্যক্ষ প্রফেসর নিতাই চন্দ্র চন্দ প্রধান অতিথির বক্তব্যে  এসব কথা বলেন।

ইসলামিক ফাউন্ডেশন, সিলেটে’র পরিচালক ফরিদ উদ্দিন আহমেদ’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় তিনি আরো বলেন- দেশ এগিয়ে যাচ্ছে, বাংলাদেশ আন্তজার্তিক পর্যায়ে হিফজ, ক্বেরাত ও অন্যান্য প্রতিযোগিতায় অংশগ্রহণ করে কৃতিত্বের স্বাক্ষর রাখছে। প্রতিযোগীদের পাঠ্য বইয়ের বাইরে ও পছন্দের বই পড়া ও সুস্থ সংস্কৃতি চর্চা করতে হবে।  এ সময় তিনি প্রতিযোগীদের উদ্দেশ্যে বলেন- নিজেদের যোগ্যতাকে কাজে লাগিয়ে জাতীয় পর্যায়ে অংশ গ্রহণ করে সিলেটের সুনাম বয়ে আনতে হবে। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তিলাওয়াত করেন মাওলানা খলিলুর রহমান।    


ইসলামিক ফাউন্ডেশন সিলেটে’র পরিচালক ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে ও ইসলামিক ফাউন্ডেশন সিলেটে’র ফিল্ড অফিসার মো. আব্দুল বাকী এবং  ফিল্ড সুপারভাইজার সৈয়দ ফখরুল ইসলামের যৌথপরিচালনায় এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন শিশুএকাডেমী সিলেটের সাবেক জেলা কর্মকর্তা মাহবুবুজ্জামান চৌধুরী, শুভেচ্ছা বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশন সুনামগঞ্জের সহকারী পরিচালক মঞ্জুরুল আলম মজুমদার। অভিভাবকদের পক্ষে বক্তব্য রাখেন আবু তৈয়ব মোজাহিদী। অনুষ্ঠানের শুরুত ইসলামী সঙ্গীত পরিবেশন করে রুবাইয়া শেহরীন। পরে প্রধান অতিথি বিজয়ী প্রতিযোগীদের মধ্যে পুরস্কার তুলে দেন।

সিলেটভিউ২৪ডটকম/২৫ এপ্রিল ২০১৮/প্রেবি/ডিজেএস

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.