আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশগুলোর রোল মডেল: শিক্ষামন্ত্রী নাহিদ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৪-২৫ ২০:০৯:৩৪

এনামুল হক এনাম, গোলাপগঞ্জ :: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি বলেছেন, বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশগুলোর রোল মডেল। যারা বলে আওয়ামীলীগ ক্ষমতায় গেলে ইসলাম থাকবে না তারা মতলব বাজ। তারেক রহমান জেল খাটার ভয়ে পাসপোর্ট সালেন্ডার করেছেন। সরকারের যথাযথ উদ্দ্যেগ গ্রহণের কারনে বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। আগে যে জমিতে ১০ মণ ফসল হতো এখন সেখানে ৪০ মণ ফসল হয়। বর্তমান সরকার ক্ষমতায় গিয়ে ৫৭টি মাদ্রাসায় অনার্স কোর্স চালু করেছে, সঙ্গে সঙ্গে সেই সব মাদ্রাসায় আধুনিক শিক্ষা অর্জনের ব্যবস্থা করে দেওয়া হয়েছে। সিলেটে বিগত ১০০ বছরে যত শিক্ষা প্রতিষ্ঠান গড়ে উঠেছে তার সাড়ে ৩গুণ বেশি শিক্ষা প্রতিষ্ঠান বর্তমান সরকারের আমলে গড়ে উঠেছে। সারাদেশে সাড়ে ১৯ হাজার নতুন ভবন নির্মাণ করা হবে। নতুন প্রজন্মকে দেশপ্রেমে উদ্বুদ্ধ করে গড়ে তুলতে হবে।

তিনি বুধবার দুপুর ১২টায় উপজেলার মীরগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে মীরগঞ্জ দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয়, মীরগঞ্জ এম,আই দাখিল মাদ্রাসা ও মীরগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উন্নয়ন কাজের উদ্ভোধন ও জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী আরও বলেন, বর্তমান আওয়ামীলীগ সরকারের আমলে দেশের উন্নয়ন ক্রমান্বয়ে বাড়ছে। ঢাকাদক্ষিণ ডিগ্রি কলেজে ৬টি বিষয়ে অনার্স কোর্স চালু এবং সরকারিকরণ, গোলাপগঞ্জ এমসি একাডেমী সরকারীকরণসহ প্রতিটি বিদ্যালয়ে ২/৩টি ভবন নির্মানের মাধ্যমে এ উপজেলার উন্নয়নের ধারা অব্যাহত আছে। পড়ালেখার মান উন্নয়নে দেশের প্রতিটি বিদ্যালয়ে বছরের প্রথম দিন ৪ কোটি ৪০ লক্ষ বই শিক্ষার্থীদের হাতে বিনা মুল্যে পৌছে দেওয়া হয়। উন্নয়নের ধারা অব্যাহত থাকায় গত মাসে জাতিসংঘ বাংলাদেশকে উন্নয়নশীল দেশ হিসাবে স্বীকৃতি প্রধান করেছে।

জনসভায় ভাদেশ্বর ইউপি আওয়ামীলীগ এর সভাপতি লুৎফর রহমান মাষ্টারের সভাপতিত্বে এবং মীরগঞ্জ দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয়ের শিক্ষক সঙ্গীত চক্রবর্তীর সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগ’র সাধারণ সম্পাদক রফিক আহমদ, সিলেট জেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী সদস্য সৈয়দ মিছবাহ উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক আকবর আলী ফখর, মীরগঞ্জ এম,আই দাখিল মাদ্রাসার গভণির্ং বডির সভাপতি ছয়েফ উদ্দিন, মীরগঞ্জ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের গভর্ণিং বডি সদস্য শরিফ উদ্দিন ও শিক্ষক জহির উদ্দিন। এসময় পৃথক অনুষ্ঠানে শিক্ষামন্ত্রীর সফরসঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শরীফুল ইসলাম, গোলাপগঞ্জ মডেল থানা অফিসার ইনচার্জ একেএম ফজলুল হক শিবলী, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার অভিজিৎ কুমার পাল, উপজেলা শিক্ষা অফিসার আবদুর হামিদ সরকার, উপজেলা নির্বাহী প্রকৌশলী হাবিবুর রহমান, গোলাপগঞ্জ প্রেসক্লাব’র সাবেক সভাপতি অজামিল চন্দ্র নাথ, শরীফগঞ্জ ইউপি চেয়ারম্যান এমএ মুহিত হীরা, উপজেলা জাতীয় পার্টি’র সাংগঠনিক সম্পাদক নুরুল আম্বিয়া, সিলেট মহানগর স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মনসুর আহমদ, ঢাকাদক্ষিণ ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান-১ সেলিম আহমদ ও প্যানেল চেয়ারম্যান-২ সেলিম আহমদ, উপজেলা আওয়ামীলীগ নেতা আলিম উদ্দিন বাবলু, নাজিমুল হক লস্কর, সোহেল বক্স, আজমল হোসেন মনি, পেীর ছাত্রলীগ সাধারণ সম্পাদক দেলওয়ার হোসেন দিপন, শিক্ষক বুরহান উদ্দিন, ছাত্রলীগ নেতা দিদারুল আলম দিদার, শাহ ইমরান, হুমায়ুন কবির রুবেল প্রমুখ। এর আগে মন্ত্রী উপজেলার দাউদপুর-ভাদেশ্বর রাস্তার মেরামত ও সংস্কার কাজ, ঢাকাদক্ষিণ-দাউদপুর রাস্তার মেরামত ও সংস্কার কাজ, ঢাকাদক্ষিণ ডিগ্রি কলেজ-কানিশাইল রাস্তার মেরামত ও সংস্কার কাজ, ভাদেশ্বর মীরগঞ্জ, মানিকোনা ও ফেঞ্চুগঞ্জ রাস্তার উন্নয়ন কাজ, গোয়াসপুর-নিয়াগুল রাস্তার উন্নয়ন কাজ, আহমদপুর-উজানমেহেরপুর রাস্তার উন্নয়ন কাজ’র উদ্ভোধন ও ভিত্তিপ্রস্থর স্থাপন অনুষ্ঠানে যোগদান করেন।

সিলেটভিউ২৪ডটকম/২৫ এপ্রিল ২০১৮/এএইচ/ডিজেএস

@

শেয়ার করুন

আপনার মতামত দিন