আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

'নিজের জমি সংস্কার করতে গিয়ে হামলা-মামলার শিকার হয়েছি'

বিয়ানীবাজারে সংবাদ সম্মেলনে প্রবাসী মনজ্জির আলী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৪-২৬ ১০:৩৯:১৬

বিয়ানীবাজার প্রতিনিধি :: যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি নেতা ও লেবারেল ডেমোক্রেটিক পার্টি বাংলাদেশ এলডিপি’র কেন্দ্রীয় নেতা মনজ্জির আলী বলেছেন, দেশে সংখ্যালঘুর ধোঁয়া তুলে বিশেষ একটি মহল ফায়দা লুটতে চায়। তারা সমাজ এবং দেশকে অস্থিতিশীল করে বহিঃর্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুন্ন করছে। এদের বিরুদ্ধে সরকার এবং প্রশাসনকে সতর্ক থাকতে হবে।
তিনি বলেন, নিজের জমিতে একক অর্থায়নে নির্মিত দেয়াল ভাঙ্গতে গিয়ে যে বাঁধা এবং অপপ্রচারের শিকার হয়েছেন, এভাবে চলতে থাকলে বাংলাদেশে প্রবাসীরা আসা বন্ধ করে দিবেন। সর্বত্র আইনের শাসন সুনিশ্চিত এবং সামাজিক বেষ্টনী সৃষ্টি করলে সংখ্যালঘু এবং সংখ্যাগুরু ধোঁয়া তুলে কেউ ফায়দা হাসিল করতে পারবেনা।

মঙ্গলবার সন্ধ্যায় বিয়ানীবাজার পৌরশহরের একটি অভিজাত রেষ্টুরেন্টে স্থানীয় সাংবাদিকদের নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এলডিপি (লিবারেল ডেমোক্রেটিক পার্টি)’র কেন্দ্রীয় নেতা মনজ্জির আলী হতাশা প্রকাশ করে বলেন, সম্প্রতি সুপাতলায় তার নিজের জমিতে নির্মিত একটি দেয়াল জরুরী প্রয়োজনে সংস্কারের জন্য ভাঙ্গতে শুরু করেন। এতে দেশীয় অস্ত্রসহ বাঁধা প্রদান করেন স্বর্ণ ব্যবসায়ী সুভাষ চন্দ্র দাস। এ সময় সুভাষ এবং তার পক্ষের লোকজন মনজ্জির আলীর কাজের লোক কয়েছ আহমদের উপর হামলা করে তাকে আহত করেছে।

এ ঘটনায় তার বাড়ির তত্বাবধায়ক আব্দুল মতিন বাদী হয়ে বিয়ানীবাজার থানায় একটি লিখিত অভিযোগ দাখিল করেন। কিন্তু এতে প্রশাসন কোন ব্যবস্থা না নিয়ে উল্টো সংখ্যালঘুর ধোঁয়া তুলে ফায়দা নেয়া সুভাষ চন্দ্র দাসের পক্ষাবলম্বন করেছে বলে তিনি সংবাদ সম্মেলনে অভিযোগ করেন।

মনজ্জির আলী জানান, বিষয়টি বর্তমানে সামাজিক নিষ্পত্তির অপেক্ষায় আছে। তবে তিনি ন্যায় বিচার প্রাপ্তি নিয়ে শঙ্কিত। কারণ সুভাস চন্দ্র স্থানীয় জনসাধারণ এবং সমাজপতিদের বিভিন্নভাবে প্রভাবিত করছেন। তিনি সংবাদ সম্মেলনে অভিযোগ তুলেন, স্বর্ণ ব্যবসায়ী সুভাষের এত টাকা এবং বিত্ত বৈভবের ভিত্তি কোথায়। এতো টাকা কোথা থেকে আসে এর কারণ অনুসন্ধানে আইন শৃংখলা বাহিনী, দুদক এবং গোয়েন্দা সংস্থার দৃষ্টি আকর্ষণ করেন।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মনজ্জির আলীর ভাতিজা মিশু এবং সুপাতলা গ্রামের মুরব্বী আবুল কালাম প্রমুখ।

সিলেটভিউ২৪ডটকম/২৬ এপ্রিল ২০১৮/এসএ/এমকে-এম




@

শেয়ার করুন

আপনার মতামত দিন