আজ বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ইং

পাগলা-জগন্নাথপুর-আউষকান্দি সড়কের নির্মাণ কাজ শুরু

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৪-২৬ ২০:৪৪:৩৫

নিজস্ব প্রতিবেদক, জগন্নাথপুর :: দীর্ঘদিনের ভোগান্তির পর অবশেষে আশার আলো দেখতে পাচ্ছেন জগন্নাথপুর ও দক্ষিণ সুনামগঞ্জবাসী। দীর্ঘ প্রায় অর্ধযুগ পর দক্ষিণ সুনামগঞ্জের পাগলা- জগন্নাথপুর-আউশকান্দি-ঢাকা আঞ্চলিক মহাসড়কের কাজ শুরু হয়েছে। ঢাকার ঠিকাদারী প্রতিষ্ঠান এম এম বিল্ডার্স উক্ত সড়কের ২২ কি.মি. পুনঃনির্মাণ কাজের দায়িত্ব পেয়ে ৮২ কোটি ৫০ লাখ টাকা ব্যয়ে এ সড়কের নির্মাণ কাজ বুধবার থেকে পুরোধমে শুরু হয়েছে।

দীর্ঘদিন ধরে সংস্কারহীন থাকা এ সড়কে সংস্কার কাজ শুরু হওয়ায় এলাকাবাসীর মধ্যে আশার আলো দেখা দিয়েছে। উৎসুক জনসাধারন সড়কের পাশে দাড়িয়ে উন্নয়ন কাজ দেখছেন। মনের ভেতরে থাকা দীর্ঘদিনের ক্ষোভ যেন দুর হয়ে গেছে।

জানা যায়, পাগলা-জগন্নাথপুর-রানীগঞ্জ-আউশকান্দি-ঢাকা আঞ্চলিক মহাসড়কে দীর্ঘদিন ধরে সংস্কার কাজ না হওয়ায় সড়কটির পিচ ঢালাই উঠে বড় বড় গর্তের সৃষ্টি হয়ে সড়কটি যানবাহন চলাচলের অনুপযোগি হয়ে পড়ে। এ নিয়ে দৈনিক যুগান্তরেসহ বিভিন্নপত্রিকায় একাধিক সচিত্র প্রতিবেদন প্রকাশিত হলে কর্তৃপক্ষের টনক নড়ে। দীর্ঘ প্রায় অর্ধযুগ ধরে এই সড়কটিতে সংস্কার কাজ না হওয়ায় অত্র এলাকার জনসাধারনকে চরম দূর্ভোগ পোহাতে হয়।

ব্যবসায়ী শেখ আলী আহমদ জানান, দীর্ঘদিন পর কাজ শুরু হওয়ায় আশার আলো দেখছি, তবে সরকারী বরাদ্দকৃত টাকার যেন সদ্ব ব্যবহার এবং কাজের গুণগত মান বজায় রেখে যাতে টেকসই কাজ হয়, এ ব্যাপারে সবার সু-দৃষ্টি কামনা করছি।

৭নং ওয়ার্ড কাউন্সিলর সুহেল আহমদ বলেন, দীর্ঘ প্রায় ১০ বছর পর এ রাস্তায় কাজ শুরু হয়েছে। বরাদ্দকৃত টাকা যাতে লুটপাট না হয় এবং প্রাক্কলন অনুযায়ী গুনগতমান বজায় রেখে সঠিকভাবে যাতে কাজ হয় এটাই আমাদের প্রাণের দাবী। পৌর মেয়র আলহাজ্ব আব্দুল মনাফ বলেন, দীর্ঘদিনের ভোগান্তিরপর এ গুরুত্বপুর্ণ সড়কের কাজ শুরু হওয়ায় স্বস্তি পাচ্ছি। এ সড়ক নিয়ে এত দিন মানুষের গালাগাল শুনতে হয়েছে। এ গুরুত্বপুর্ণ সড়কের কাজ যেন প্রাক্কলন অনুযায়ী সঠিকভাবে হয় এ ব্যাপারে উর্দ্ধতন কর্তৃপক্ষের কটোর মনিটরিং প্রয়োজন। 

এ ব্যাপারে স্থানীয় এমপি, অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম.এ মান্নান এর রাজনৈতিক সচিব হাসনাত হোসাইন জানান, অর্থ ও পরিকল্পনা প্রতি মন্ত্রী এম.এ মান্নানের আন্তরিক প্রচেষ্টার ফলে এ সড়কের নির্মাণ কাজ শুরু হয়েছে। এলাকার জনসাধারন আশা করি আগামী নির্বাচনে এটার মূল্যায়ন করবেন।

সুনামগঞ্জ সড়ক ও জনপথ অধিদপ্তর সুত্র জানায়, পাগলা-জগন্নাথপুর-রানীগঞ্জ- আউশকান্দি-ঢাকা আঞ্চলিক মহাসড়কের পাগলা পয়েন্ট থেকে জগন্নাথপুরে পর্যন্ত প্রায় ২২ কিলোমিটার সড়ক সংস্কারের জন্য ৮২ কোটি ৫০ লাখ টাকা সরকার কর্তৃক বরাদ্দ দেওয়া হয়েছে। কাজ পেয়েছেন ঢাকার ঠিকাদারী প্রতিষ্টান এমএম বিল্টার্স এন্ড জয়েন্ট ডেঞ্জার ইঞ্জিনিয়ার লিমিটেড কোম্পানী।


সুনামগঞ্জ সড়ক ও জনপথ অধিদপ্তরের সহকারী প্রকৌশলী মোস্তফিজুর রহমান জানান, ২২ কিলোমিটার এ সড়কের  জগন্নাথপুর অংশের কাজ তিন মাসের মধ্যে শেষ করার জন্য মেয়াদ রয়েছে। তবে আমরা ঠিকাদারী প্রতিষ্টানকে অনুরোধ করেছি জগন্নাথপুরের অংশের কাজ দ্রুত সম্পন্ন করার জন্য।

সিলেটভিউ২৪ডটকম/২৬ এপ্রিল ২০১৮/এসএইচএস/ডিজেএস

@

শেয়ার করুন

আপনার মতামত দিন