Sylhet View 24 PRINT

ছাতকে লাফার্জ-হোলসিম এর ১৭ কি.মি বেল্ট কনভেয়ার প্রতিস্থাপন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৫-১৫ ১৮:৪৩:২৮

ছাতক প্রতিনিধি :: দেশের শীর্ষ স্থানীয় সিমেন্ট উৎপাদনকারী প্রতিষ্ঠান লাফার্জ-হোলসিম বাংলাদেশ লিমিটেডের নিজস্ব ১৭কিলোমিটার দীর্ঘ কনভেয়ার বেল্ট সফলভাবে প্রতিস্থাপন করা হয়েছে।

লাফার্জ-হোলসিম এর ছাতক প্ল্যান্টের টেকনিক্যাল টিম এই সুক্ষ এবং কঠিন কাজটি সফলভাবে সম্পন্ন করেছে বলে মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়েছে।

এ কনভেয়ার বেল্টের মাধ্যমে চুনাপাথর ভারতের মেঘালয়ের কুমরা থেকে সরাসরি সুনামগঞ্জের ছাতকে অবস্থিত তাদের সিমেন্ট তৈরির প্ল্যান্টে নিয়ে আসা হয়।

প্রতিস্থাপিত কনভেয়ার বেল্টের মাধ্যমে নিরবচ্ছিন্নভাবে চুনাপাথর আমদানি চলছে। সর্বমোট ১৭কিলোমিটার দীর্ঘ বেল্ট প্রতিস্থাপনের মাধ্যমে এই কনভেয়ার রোলটি পরিপূর্ণ করা হয়।

এ প্রতিস্থাপন কাজের সাথে জড়িত সকলকে ধন্যবাদ জানিয়ে লাফার্জ-হোলসিমের প্রধান নির্বাহি রাজেশ সুরানা বলেন, "কনভেয়ার বেল্টটি এখন নতুন প্রান পেল এবং এটা ছাতকে সিমেন্ট প্ল্যান্ট পরিচালনায় অত্যন্ত জরুরী এবং অপরিহার্য ভুমিকা রাখবে।"

উল্লেখ্য ১৭কিলোমিটার দীর্ঘ এ কনভেয়ার বেল্টের ১০ কিলোমিটার বাংলাদেশে এবং ৭ কিলোমিটার ভারতে অবস্থিত যা আন্তঃদেশীয় এই প্রকল্পটিকে মৌলিক করে তুলেছে।

দুই দেশের পারষ্পরিক সহযোগিতা এবং বন্ধুত্বপূর্ণ সম্পর্ক এই অনন্য প্রকল্পটি বাস্তবে রুপ দিয়েছে।

এর ফলে সম্ভব হয়েছে ক্লিংকার উৎপাদন, যার মাধ্যমে প্রতি বছর বিপুল পরিমান বৈদেশিক মুদ্রার সাশ্রয় হচ্ছে। লাফার্জ (বর্তমানে লাফার্জ-হোলসিম) ছাতকে ২০০৫ সালে দেশের একমাত্র স্বয়ংসম্পূর্ণ সিমেন্ট প্ল্যান্টটি স্থাপন করে।

তখন থেকেই বিশ্বমানের সিমেন্ট উৎপাদনের মাধ্যমে দেশের নির্মাণ খাতে উল্লেখযোগ্য ভূমিকা রেখে চলেছে কোম্পানিটি।

লাফার্জ-হোলসিমেরে মিডিয়া ম্যানেজার তৌহিদুল ইসলাম জানান, ছাতকের স্বয়ংসম্পূর্ণ প্ল্যান্টটি ছাড়াও দেশে আরো তিনটি গ্রাইন্ডিং প্ল্যান্ট রয়েছে এই কোম্পানির।

সিলেটভিউ২৪ডটকম/১৫ মে ২০১৮/এমএ/ডিজেএস

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.