আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

ওসমানীনগরে হামলার ৯দিন পর মামলা গ্রহণ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৫-১৬ ২২:৩৮:৪২

রনিক পাল, ওসমানীনগর প্রতিনিধি :: সিলেটের ওসমানীনগরে জমিসংক্রান্ত বিরোধের জের ধরে সংগঠিত হামলার ৯দিন পর অবশেষে মামলা রেকর্ড করেছে থানা পুলিশ। তবে পুলিশ জানিয়েছে, উপজেলার উছমানপুর ইউনিয়নের আলীপুর গ্রামের শফিক মিয়ার ছেলে মজলু মিয়ার দাখিলকৃত অভিযোগের ভিত্তিতে তদন্তে হামলার ঘটনার সত্যতা পাওয়ার পর মামলাটি রেকর্ড করা হয়েছে।।

জানা যায়- উপজেলার উছমানপুর ইউনিয়নের আলীপুর গ্রামে জমি নিয়ে রহমত উল্যা এবং সোনা উল্যার মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। সোনা উল্যাসহ তার পক্ষের লোকজনের বিরুদ্ধে জমির মালিকানা সংক্রান্ত মামলা চলমান রয়েছে। গত ৬ মে সকাল সাড়ে ১১টার দিকে রহমত উল্যা তার ভাগ্নে মজলু মিয়াকে সাথে নিয়ে বিবাদপূর্ণ জমিতে চাষ করতে গেলে সোনা উল্যার নেতৃত্বে তার পক্ষের লোকজন দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে রহমত উল্যা ও মজলু মিয়ার ওপর হামলা করেন। এসময় রহমত উল্যার পক্ষের লোকজন ঘটনাস্থলে গেলে তাদের ওপরও হামলা করা হয়। এতে রহমত উল্যাসহ তার পক্ষের সাতজন আহত হন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

হামলায় আহত রহমত উল্যা ও শফিক মিয়ার অবস্থা সংকটাপন্ন বলে জানা গেছে। সফিক মিয়াকে সংজ্ঞাহীন অবস্থায় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে লাইফসাপোর্টে আছেন বলে আহতদের স্বজনরা জানান।

হামলার ঘটনায় রহমত উল্যার ভাগ্নে মজলু মিয়া বাদি হয়ে হয়ে গত ১০মে ওসমানীনগর থানায় অভিযুক্তদের বিরুদ্ধে লিখিত অভিযোগ দাখিল করেন। থানা পুলিশের তদন্তে প্রাথমিকভাবে হামলার ঘটনার সত্যতা পাওয়ায় মঙ্গলবার অভিযুক্তদের বিরুদ্ধে মামলা রেকর্ড করে পুলিশ।

মামলায় অভিযুক্তরা হলেন- আলীপুর গ্রামের সোনা উল্যা, মামুন, মাছুম, তোফায়েল, জাহাঙ্গীর, দুদু মিয়া, মছব্বির, আজমান উল্যা, মুকিদ মিয়া, আবদাল মিয়া ও মহব্বত উল্যা।

ওসমানীনগর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ সহিদ উল্যা বলেন, এ সংক্রান্ত বিষয়ে মঙ্গলবার (১৫ মে) থানার মামলা রুজু করা হয়েছে। অভিযুক্তদের গ্রেফতারে পুলিশ তৎপর রয়েছে।

সিলেটভিউ২৪ডটকম/১৬ মে ২০১৮/আরপি/পিডি

শেয়ার করুন

আপনার মতামত দিন