আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

দক্ষিণ সুরমায় কাজ শেষ হওয়ার আগেই রাস্তা দখল!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৫-১৯ ০০:০৫:৫০

অানোয়ার হোসেন :: সিলেটের দক্ষিণ সুরমায় চারলেন রাস্তা প্রশস্তকরণ কাজ শেষ হওয়ার পথে। কিন্তু কাজ শেষের অাগেই সম্প্রসারিত রাস্তাটি দখলে চলে গেছে। রোডের বড় হওয়া অংশতে ট্রাক, মিনিট্রাক দাঁড়িয়ে থাকে দিনের সিংহভাগ সময়েই। এমন অবস্থার বিপরীতে সংশ্লিষ্ট কোন উদ্যোগ চোখে পড়ছে না।

সরেজমিন ঘুরে দেখা গেছে, নগরীর ব্যস্ততম হুমায়ুন রশিদ চত্বর থেকে ক্বিনব্রীজ এলাকা পর্যন্ত রাস্তা প্রশস্তকরণ কাজ চলছে। প্রথম দফায় কদমতলী মুক্তিযোদ্ধা চত্বর থেকে ক্বিনব্রীজ এলাকা পর্যন্ত পিচ ঢালাইয়ের কাজ চলছে। কাজ শেষ হতে না হতে ট্রাক মিনিট্রাক রাস্তার উপর এসে গাড়ী পার্কিং করে রাখছেন চালকরা।

সিলেট বিভাগের চারটি জেলার মধ্যে বিভাগীয় শহর সিলেটের সর্বাধিক গুরুত্বপূর্ণ সড়ক হচ্ছে হুমায়ূন রশিদ চত্বর থেকে কদমতলী পয়েন্টে হয়ে ক্বিনব্রীজ এলাকা পর্যন্ত। অার সেজন্যই এ রাস্তাটি ব্যস্ত থাকে দিনরাত ২৪ ঘন্টাই। কদমতলীতে অবস্থান সিলেটের প্রধান বাস টার্মিনালের। এবং একমাত্র রেল স্টেশনের। গুরুত্বপূর্ণ এবং অত্যাধিক যান চলাচলের চাপের কারণে রাস্তাটি প্রশস্থকরণের প্রয়োজন পড়ে। সিটি কর্পোরেশন রাস্তাটি সম্প্রসারণ ও চারলেনে রূপান্তরের লক্ষ্যে কাজ শুরু করে।

এ ব্যাপারে সিলেট সিটি কর্পোরেশনের ২৬নং ওয়ার্ড কাউন্সিলর তৌফিক বক্স লিপন রাস্তা পার্কিং নিয়ে বলেন- ট্রাক, মিনিট্রাক মালিকদের, চালকদের এ ব্যাপারে বারবার বলা হয়েছে। কিন্তু তারপরও রাস্তাতে তারা যানবাহন রাখেন। ট্রাক মিনিট্রাক মালিক সমিতির কাছেও বিষয়টি বলেছি।

সমিতির নেতৃবৃন্দ বললেন, অামরা চালকদের রাস্তার উপর গাড়ি না রাখার ব্যাপারে নির্দেশ দিয়েছি। অামরা যখন সেখানে থাকি তখন তারা রাস্তার উপর গাড়ি রাখে না। অামরা সরে গেলে তারা অাবার গাড়ি পার্কিং করে রাখে। ট্রাক টার্মিনালের কাজ সমাপ্ত না হওয়ার কারণে এ সমস্যাটি হচ্ছে। টার্মিনাল প্রস্তুত হয়ে গেলে এই সমস্যা থাকবে না।

সিলেট জেলা ট্রাক পিকআপ কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি দিলু মিয়া বলেন, রাস্তার উপর গাড়ী রাখার কোন নিয়ম নেই। আমাদের সমিতি থেকে ড্রাইভারদের কঠোর ভাবে নিষেধ দিয়েছি যে রাস্তার সৌন্দর্য রাখার স্বার্থে যেন ট্রাক না রাখা হয়। তিনি আরো বলেন আজ আমি নিজে গিয়ে এদেরকে গাড়ী না রাখার জন্য এবং নির্দিষ্ট জায়গায় পার্কিং করার কথা বলে এসেছি। আমরা নির্দেশ দিয়ে এসেছি এবং সেটি বহাল থাকবে।

সিলেটভিউ২৪ডটকম/ ১৯ মে ২০১৮/ এএইচ/ এমইউএ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন