আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

রমজানে সিলেট নগরীতে ট্রাক চলাচল নিষিদ্ধ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৫-২০ ০৯:৫৩:০৩

আব্দুল আহাদ :: রমজানে সিলেট নগরকে যানজটমুক্ত রাখতে নগরীতে ট্রাক প্রবেশে নতুন সিদ্ধান্ত নিয়েছে সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি)। প্রতিদিন সকাল ৮ টা থেকে রাত ৯ টা পযর্ন্ত নগরীতে ট্রাক চলাচল নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) তোফায়েল আহমেদ বলেন, রমজানে জনদুর্ভোগ লাঘব ও নগরীকে যানজটমুক্ত রাখতে সকাল ৮ থেকে রাত ৯টা পযন্ত নগরীতে কোন ট্রাক প্রবেশ করতে দেয়া হবে না। রমজানে সাধারণ মানুষের চলাচল র্নিবিগ্ন করতে ও নগরীকে যানজটমুক্ত রাখতেই এ পদক্ষেপ নেয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি।

তিনি আরো বলেন, নগরীর ফুটপাত দখলমুক্ত করা ও যানজট নিরসনে সকলের সহযোগিতা প্রয়োজন। পুলিশের একার পক্ষে এটা সম্ভব নয়। পুলিশ একদিকে উচ্ছেদ অভিযান পরিচালনা করবে, অন্যদিকে হকাররা এসে বসবে-এ ধরণের অভিযান আমরা চাই না।

এ ব্যাপারে সিলেট জেলা ট্রাক পিকআপ কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি দিলু মিয়া বলেন, ট্রাক, মিনিট্রাক মালিক ও চালকদের এ ব্যাপারে বারবার বলা হয়েছে। তারা  যেন এই সময় মেনে চলাচল করেন। ট্রাক মিনিট্রাক মালিক সমিতির কাছেও বিষয়টি বলেছি।

তিনি আরো বলেন, আমাদের সমিতি থেকে চালকদের কঠোর ভাবে নিষেধ দিয়েছি যে রমজানে জনদুর্ভোগ লাঘব ও নগরীকে যানজটমুক্ত রাখতে নিধরিত সময়ের আগে ট্রাক নিয়ে নগরীতে প্রবেশ করতে নিষেধ দিয়েছি। এবং আমাদের নির্দেশ অব্যাহত থাকবে।

নাম প্রকাশে অনিচ্ছুক ট্রাক মিনিট্রাক মালিক সমিতির এক নেতা বললেন, আমরা চালকদের বলেছি সকাল ৮ থেকে রাত ৯টা পযন্ত নগরীতে কোনো ট্রাক নিয়ে প্রবেশ না করতে। আমরা যখন রাস্তায় থাকি তখন তারা র্নিধারিত সময়ের আগে নগরীতে ট্রাক নিয়ে প্রবেশ করে না। তবে আমরা সরে গেলে কিছু ট্রাক চালক গাড়ি নিয়ে নগরীতে প্রবেশ করে। ট্রাক টার্মিনালের কাজ সমাপ্ত না হওয়ার কারণে এ সমস্যাটি হচ্ছে। টার্মিনাল প্রস্তুত হয়ে গেলে এই সমস্যা থাকবে না।

সিলেটভিউ২৪ডটকম/২০ মে ২০১৮/ইএ/আআ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন