Sylhet View 24 PRINT

যাত্রী দুর্ভোগের কুমিল্লা-সিলেট মহাসড়ক দ্রুত সংস্কারের ঘোষণা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৫-২০ ২১:৩৭:৫৭

সিলেটভিউ ডেস্ক :: বিগত কয়েকবছর ধরে যাত্রী দুর্ভোগের আরেক নাম কুমিল্লা-সিলেট মহাসড়ক। দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় সড়কের বেশ কিছু অংশে বড়-বড় গর্তের সৃষ্টি হয়েছে। এই মহাসড়ক দিয়ে প্রতিদিন বেশ কয়েকটি জেলার পরিবহন ও যাত্রীরা চলাচল করে থাকেন। কিন্তু নানাভাবে গুরুত্বপূর্ণ এ মহাসড়কের সংস্কার দীর্ঘদিন পরও শেষ হয়নি।

বেহাল এই সড়ক সংস্কারের প্রকল্প দ্রুত বাস্তবায়নের ঘোষণা দিয়েছেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তিনি জানিয়েছেন, সিলেট-কুমিল্লা সড়ক দ্রুত সংস্কার করা হবে।

১৫টি জেলার সাথে যোগাযোগের ক্ষেত্রে কুমিল্লা-সিলেট মহাসড়ক অত্যন্ত গুরুত্বপূর্ণ। এছাড়াও অর্থনৈতিক দিক বিবেচনায় এই সড়কের গুরুত্ব অপরিসীম। কিন্তু বিগত কয়েক বছর ধরে সংস্কারের অভাবে সড়কটি বেহাল অবস্থা ধারণ করেছে।

রবিবার একটি ইফতার মাহফিলে গুরুত্বপূর্ণ এই সড়ক দ্রুত সংস্কারের ঘোষণা দেন পরিকল্পনামন্ত্রী।

তিনি বলেন, কুমিল্লা থেকে ব্রাহ্মণবাড়িয়া হয়ে সিলেট সড়কটি দ্রুত সংস্কার করা হবে।

মন্ত্রী আরও বলেন, কুমিল্লা-সিলেট সড়কটির অর্থনৈতিক গুরুত্ব রয়েছে। পাশাপশি ১৫টি জেলার যোগাযোগে এই সড়কটির গুরুত্ব অপরিসীম। সড়ক সংস্কারে সড়ক ও সেতু মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী এবং সচিবের সাথেও কথা হয়েছে। তারা এই প্রকল্পটি দ্রুত বাস্তবায়ন করার জন্য ঐক্যমত পোষণ করেছেন।

যে সমস্ত উপজেলা সড়ক ও গ্রামীণ সড়কগুলো বেহাল দশায় আছে সেগুলোও দ্রুত গতিতে পুনর্গঠনের কাজ সমাপ্ত করা হবে বলে জানান তিনি।

সিলেটভিউ২৪ডটকম/২০ মে ২০১৮/বিডিপি/পিডি/এমকে-এম

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.