আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

রমজানে টিসিবি’র পণ্যে সিলেটে স্বস্তি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৫-২১ ০০:০৭:৪১

লিংকন শর্মা :: পবিত্র রমজান মাসকে কেন্দ্র করে সারা দেশের ন্যায় সিলেটেও শুরু হয়েছে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) ন্যায্য মূল্যের পণ্য বিক্রি।

সরকারের এ উদ্যোগে আনন্দিত গরিব মানুষেরা। উত্তাপ ছড়ানো বাজারের পরিবর্তে তারা ভিড় জমাচ্ছেন টিসিবির ন্যায্য মূল্যের গাড়ির দিকে। এতে করে রমজান মাসে তারা যেন কিছুটা স্বস্তি পেয়েছেন। আর, বাজার থেকে টিসিবি পণ্যের দাম কম থাকার কারণে সাধারণ ক্রেতারাও এসব পণ্যের দিকে আকৃষ্ট হচ্ছেন।

টিসিবি’র পণ্য কিনতে আসা কিবরিয়া আহমদ নামের এক ক্রেতা জানান- বাজারের তুলনায় নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম টিসিবি’র গাড়িতে কম। আর পণ্যের মানও ভাল। তাই, খরচ বাঁচাতে যেসব পণ্য টিসিবি’র গাড়িতে পাওয়া যায় সেগুলো এখান থেকেই কিনে নেই। তবে, গ্রাহকের তুলনায় ডিলারের সংখ্যা কম বলে তিনি মন্তব্য করেন।

৬ মে থেকে এ কার্যক্রম শুরু হয়েছে চলবে আগামী জুন মাসের ১১ তারিখ পর্যন্ত। পবিত্র রমজান মাসকে কেন্দ্র করে সিলেট নগরীর বিভিন্ন পয়েন্টে টিসিবির ভ্রাম্যমাণ ট্রাক দিয়ে শুরু হয়েছে ন্যায্য মূল্যের পণ্য বিক্রি। এতে বিক্রি হচ্ছে চিনি, ডাল, তেল, ছোলা, খেজুর।

এ ব্যপারে টিসিবির সিলেট বিভাগীয় আঞ্চলিক প্রধান মো. ইসমাইল মজুমদার সিলেটভিউকে জানান- সিলেটে টিসিবির ডিলার ৫ জন, মৌলভীবাজারে ২ জন এবং হবিগঞ্জে ১ জন। রমজান মাসে তারা সিলেটে ক্রেতাদের সুবিধামত সেবা দিয়ে যাচ্ছেন।

টিসিবি পণ্যের দাম সম্পর্কে তিনি আরো বলেন, চিনি প্রতি কেজি ৫৫ টাকা, ডাল ৫০ টাকা, তেল ৮৫ টাকা, ছোলা ৬৫ টাকা, খেজুর ১০০ টাকা দরে বিক্রি হচ্ছে।

সিলেটভিউ২৪ডটকম/২১ মে ২০১৮/এলএস/ডিজেএস

@

শেয়ার করুন

আপনার মতামত দিন