আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

তাহিরপুরে রক্তি নদীতে ট্রলার ডুবে নারী শ্রমিক নিখোঁজ: আহত ১০

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৫-২৪ ২০:১১:৫৪

তাহিরপুর প্রতিনিধি :: তাহিরপুর উপজেলার রক্তি নদীতে বালু-পাথর পরিবহনের বলগেটের (ষ্টিল বডি বড় নৌকা) ধাক্কায় বালু-পাথর শ্রমিক পরিবহনকারী ট্রলার ডুবে এক নারী শ্রমিক নিখোঁজ রয়েছেন। এ ঘটনায় আরো ১০ জন আহত হয়েছেন।

গুরুতর আহত ফুলবড়ি গ্রামের বালু-পাথর শ্রমিক সৈয়দ আলী ও জুয়েল মিয়াকে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বুধবার রাতে উপজেলার বালিজুড়ি ইউনিয়নের বালিজুড়ি বাজার সংলগ্ন রক্তি নদীতে এ দুর্ঘটনাটি ঘটে।

নিখোঁজ নারী শ্রমিকের নাম হ্যাপি আক্তার (৩০)। তিনি বিশ্বম্ভরপুর উপজেলার ফতেহপুর ইউনিয়নের ফুলবরি গ্রামের মহব্বত আলীর স্ত্রী।

এদিকে নিখোঁজের দু’দিন পেরিয়ে গেলেও বৃহস্পতিবার বিকেল পর্যন্ত নিখোঁজ নারী শ্রমিকের কোন সন্ধান মেলেনি।

প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার দিনে তাহিরপুর সীমান্তনদী যাদুকাঁটাতে বালু-পাথর উত্তোলন শেষে ৩০ জন শ্রমিক নিয়ে একটি ট্রলার রক্তি নদী দিয়ে ফুলবড়ি গ্রামের দিকে যাচ্ছিল। একই সময়ে অপর একটি খালি বলগেট নৌকা ট্রলারটিকে পিছন দিক থেকে ধাক্কা দিলে পানিতে ডুবে যায়। ট্রলারটি ডোবার পর ২৯জন শ্রমিক সাতরিয়ে কিনারে উঠতে পারলেও হ্যাপি আক্তার উঠতে পারেননি। দুর্ঘটনার পর পরই বলগেটের মাঝি-সুকানীরা রক্তি নদীতে বলগেট নৌকাটি রেখে পালিয়ে যায়।’

উপজেলার বালিজুড়ি ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল ওয়াহিদ দুর্ঘটনায় নারী শ্রমিক নিখোঁজের সত্যতা নিশ্চিত করে বলেছেন নিখোঁজ নারী শ্রমিক কে এখনো পাওয়া যায়নি।’

তাহিরপুর থানার এসআই সাইফুর রহমান জানান, থানা পুলিশ, নৌ-পুলিশ ও স্থানীয় লোকজন নিখোঁজ নারী শ্রমিক কে উদ্ধারের চেষ্টা করছেন।


সিলেটভিউ২৪ডটকম/২৪ মে ২০১৮/এমএআর/এসডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন