Sylhet View 24 PRINT

জরিমানা নয়, স্পাইসির প্রশংসায় ভ্রাম্যমান আদালত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৫-২৪ ২১:২৫:৩৯

নিজস্ব প্রতিবেদক :: পবিত্র রমজান মাস শুরুর পর থেকেই সিলেট নগরীর খাদ্যপন্ন বিক্রয় ও উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলোতে অভিযান শুরু করেছে জেলা প্রশাসনসহ আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যরা। এ অভিযান শুরুর পর থেকে প্রতিদিনই সিলেটের কোন না কোন প্রতিষ্ঠানকে অনিয়ম আর অপরিচ্ছন্নতার জন্য গুনতে হচ্ছে জরিমানা।

শুধু জরিমানাই নয় দ্রুত এসব ত্রুটি না সারালে পরবর্তীতে এসব প্রতিষ্ঠানগুলোর প্রতি আরো কঠোর হওয়ার নির্দেশও দিচ্ছেন ভ্রাম্যমান আদালতের কর্মকর্তারা।

প্রতিদিনের মত বৃহস্পতিবার বিকালেও সিলেট নগরীর ব্যস্ততম এলাকা জিন্দাবাজারের বিভিন্ন রেস্টুরেন্ট ও খাদ্যপন্ন বিক্রয় ও উৎপাদনকারী প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়। অভিযানে নেতৃত্ব দেন সিলেট জেলা প্রশাসনের সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে সালিক রুমাইয়া। জিন্দাবাজারে কয়েকটি প্রতিষ্ঠানে অভিযানে ৫৩ হাজার টাকা জরিমানা করেন তিনি।

এরপর ভ্রাম্যমান আদালত অভিযান চালায় সিলেটের প্রথম রুফটপ রেস্টুরেন্ট স্পাইসিতে। সেখানে অভিযান পরিচালনা করে কোন জরিমানা কিংবা সতর্ক করতে হয়নি তাদের।

বরং স্পাইসির প্রশংসা করে নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে সালিক রুমাইয়া বলেন- পূর্বে স্পাইসিতে কিছু ত্রুটি ছিল। কিন্তু, আমরা সেসময় সতর্ক করে দেওয়ার পর তারা সেগুলো সারিয়ে ফেলেছেন। এখন সবকিছু ঠিকঠাক আছে। ছোটখাট কিছু সমস্যা আমরা চিহ্নিত করে দিয়েছি আশাকরি সেগুলোর ব্যবপারেও তারা দ্রুত ব্যবস্থা নেবেন।

এ অভিযানের ব্যাপারে স্পাইসি রেস্টুরেন্টের ব্যবস্থাপনা পরিচালক শান্ত দেব বলেন- স্পাইসি রেস্টুরেন্ট বরাবরই গ্রাহকদের খাবার পরিবেশনের ব্যাপারে সচেতন। এবারো এর বত্যয় ঘটেনি। এছাড়া পবিত্র এই মাসে সিলেটবাসীকে সাস্থ্যসম্মত ও পরিচ্ছন্নভাবে খাবার পরিবেশনে আমরা প্রতিশ্রুতিবদ্ধ।

সিলেটভিউ২৪ডটকম/২৪ মে ২০১৮/ডিজেএস

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.