আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

হল বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি শাবি ছাত্রফ্রন্টের

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৫-২৮ ১২:২৬:২৯

শাবি প্রতিনিধি :: ঈদ ও গ্রীষ্মকালীন অবকাশের দীর্ঘ এক মাসের ছুটিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানিয়েছে শাখা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট। রোববার রাতে সংগঠনের সদস্য তৌহিদুজ্জামান জুয়েল স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে আহ্বায়ক প্রসেনজিৎ রুদ্র ও সাধারণ সম্পাদক নাজিরুল আযম বিশ্বাস আগামী ৩১মে বিকাল থেকে ২০জুন পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের হল সমূহ বন্ধের সিদ্ধান্তকে স্বার্থবিরোধী ও অযৌক্তিক বলে দাবি করেন।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ‘দীর্ঘ এই ছুটিতে পরীক্ষা প্রস্তুতি ও আর্থিক সঙ্কটসহ বিভিন্ন কারণে অনেক শিক্ষার্থীই হলে অবস্থান করতে চাচ্ছে। প্রশাসন হল বন্ধের নোটিশ জারি করার পর শিক্ষার্থীরা মাননীয় উপাচার্য এর সাথে দেখা করতে গেলেও তিনি হল বন্ধের সিদ্ধান্তে অটল থাকেন।

কিন্তু একটি বিশ্ববিদ্যালয়ে হলে অবস্থান করা সকল আবাসিক শিক্ষার্থীদের অধিকার। কোন ধরণের জরুরী অবস্থা সৃষ্টি না হলেও এভাবে হল বন্ধ করে দেওয়া শিক্ষার্থীদের স্বার্থবিরোধী।’

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয় প্রশাসন কর্তৃক ৩১মে বিকেল তিনটার মধ্যে ছেলে ও মেয়েদের মোট পাঁচটি হলের শিক্ষার্থীদের হল ছাড়তে নির্দেশ দেওয়া হয়।

সিলেটভিউ২৪ডটকম/২৮ মে ২০১৮/জেএম/আআ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন