Sylhet View 24 PRINT

সিলেটের সাংসদ সেলিমের কথায় ক্ষেপলেন অর্থমন্ত্রী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৬-১২ ০০:১৮:১০

নিজস্ব প্রতিবেদক :: জাতীয় সংসদে সম্পূরক বাজেটের ওপর সমাপনী আলোচনায় অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতকে ‘জাতীয় পার্টির মন্ত্রী ছিলেন’ বলে মন্তব্য করেন সিলেট-৫ আসনের সংসদ সদস্য জাতীয় পার্টির নেতা সেলিম উদ্দিন। তাঁর এই মন্তব্যে ক্ষেপে যান অর্থমন্ত্রী মুহিত।

নিজের বক্তব্যে মুহিত বলেন, ‘আমি কোনোদিন জাতীয় পার্টির সদস্য ছিলাম না, মন্ত্রীও ছিলাম না। জেনারেল এরশাদের সামরিক সরকারের মন্ত্রী ছিলাম। জাতীয় পার্টির তখন জন্মও হয়নি। আশা করি তারা মনে রাখবেন। যদি মনে না রাখেন তবে আমি তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করব।’

আওয়ামী লীগ সরকারের অর্থমন্ত্রী হিসেবে টানা ১০টি বাজেট দেয়া মুহিত প্রথম মন্ত্রী হন এরশাদের সামরিক সরকারের আমলে। তখন তিনি দুটি বাজেট দিয়েছিলেন। এরশাদ ১৯৮২ সালে ক্ষমতা দখলের পর অন্তবর্তীকালীন নির্দলীয় সরকার গঠন করেছেন। সে সময় ওই সরকারের ছিলেন মুহিত। এর দুই বছর পর ১৯৮৪ সালে পার্টি গঠন করেন এরশাদ। তখন সরকার থেকে পদত্যাগ করেন মুহিত।

সাবেক আমলা মুহিত সরাসরি রাজনীতিতে যোগ দেন ২০০১ সালের জাতীয় নির্বাচনের আগে। তখন সিলেট-১ আসন থেকে নৌকা মার্কায় নির্বাচন করে হেরে যান। তবে ২০০৮ সালের ২৯ ডিসেম্বরের নির্বাচনে জেতার পর তাকে অর্থমন্ত্রী করা হয়।

এদিকে, অর্থমন্ত্রীর ওই বক্তব্যের পর সংসদে ফের বক্তব্য রাখতে গিয়ে সাংসদ সেলিম উদ্দিন আলোচনা করতে গিয়ে বলেন, ‘আমি একজন সংসদ সদস্য। মাননীয় অর্থমন্ত্রী যেভাবে ধমকিয়েছেন...সহকর্মী হিসেবে এভাবে ধমকানোর সুযোগ নেই। তিনি প্রবীণ, আমি তার সন্তানের বয়সী। আমি ভুল বললে আমাকে বলে দেবেন। কিন্তু আমাকে এভাবে বলা তার উচিত হয়নি।’

সিলেটভিউ২৪ডটকম/১২ জুন ২০১৮/পিডি/আরআই-কে

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.