আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

এতিম শিশুদের ঈদের কাপড় দিল জানালা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৬-১২ ২০:৫১:৫৮

সিলেট :: কদিন পরেই সন্ধ্যার মেঘমুক্ত আকাশে এক ফালি চাঁদ উকি দিয়ে জানিয়ে দিবে ঈদের আগমনী বার্তা। আমরা যারা সামর্থ্যবান আছি, তাদের জন্য ঈদ আসে আনন্দের উৎসব হয়ে, কিন্তু যাদের কাছে বাঁকা চাদটি কোনো খুশির বার্তা নিয়ে আসে না কোনোসময়ই; তাদেরকে ও ঈদের আনন্দে শামিল করতে টিম জানালা প্রতি বছর বিভিন্ন ধরনের উদ্যোগ নিয়ে থাকে।

তারই ধারাবাহিকতায় এবছর ও টিম জানালা 'Everyone deserve a Eid day'-এই প্রতিপাদ্যকে সামনে রেখে সুবিধাবঞ্চিত শিশুদের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করেছে।

'Eid Joy Sharing Gift Pack-2018' প্রজেক্টের মাধ্যমে এবার তারা প্রায় ৫৮জন এতিম শিশুদের মুখে ঈদের হাসি ছড়িয়ে দিয়েছে।

মঙ্গলবার শহরতলীর খাদিমনগরস্থ একটি এতিমখানায় এসব ছাত্রদের মাঝে তাদের জন্য ঈদের নতুন জামাকাপড় হস্তান্তর করে দেন জানালার সদস্যরা।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ দিদার আলম নবেল। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এয়ারলাইন্স ক্লাব, সিলেট ওসমানি ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট এর সভাপতি সৈয়দ বেলায়েত আলী লিমন ও দক্ষিণকাছ মাদ্রাসার শিক্ষা সচিব মাওলানা মো: সালেহ আহমদ।

এর আগে মাদ্রাসা ছাত্র ইব্রাহীমের কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া এই অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য রাখেন জানালার সভাপতি ইফতি সিদ্দিকী।

তিনি তার বক্তব্যে জানান- "গত বছর ঈদে ও এই এতিম ছাত্রদের মধ্যে নতুন নতুন কাপড় দিয়ে তাদের ঈদের খুশিতে অংশীদার হয়েছিলো "জানালা"। এজন্য এবার ও বাচ্চাগুলি প্রাণভর আনন্দ নিয়ে অপেক্ষায় ছিলো আমাদের, আমরা ও সর্বোচ্চ চেষ্টা করেছি ওদের মুখে হাসি ফোটানোর। এটা কোনো দান নয়, এটা আমাদের প্রতি তাদের অধিকার। আমাদের সবার মতো ওদের ও অধিকার আছে ঈদের আনন্দে অংশগ্রহণ করার"।

প্রধান অতিথি তার বক্তব্যে জানালার এমন কার্যক্রমের প্রশংসা করে বলেন- 'জানালার মতো এসব সংগঠন যদি এরকম ভাবে অসহায়দের পাশে তাদের অধিকার নিয়ে এগিয়ে আসে, আমাদের এই দেশ একদিন সত্যি সত্যি সোনার বাংলাদেশে রুপান্তরিত হবে। শুধু সংগঠন নয়, প্রতিটি স্তর থেকেই আমাদের তাদের প্রতি এগিয়ে আসতে হবে।" তিনি পূর্বের ন্যায় ভবিষ্যৎে ও জানালার প্রতিটি কর্মকাণ্ডের সাথে থাকার প্রত্যয় ব্যাক্ত করেছেন।

এসময় জানালার অন্যান্য সদস্যের মধ্যে উপস্থিত ছিলেন- ফারদায়েক চৌধুরী, আফজাল হোসাইন নাঈম, জায়েদ আহমেদ জাদু, তারেক আহমদ, এবাদ খান, ওমর ওয়াদুদ মাহদী প্রমুখ।

সিলেটভিউ২৪ডটকম/১২ জুন ২০১৮/প্রেবি/ডিজেএস


শেয়ার করুন

আপনার মতামত দিন