Sylhet View 24 PRINT

দিরাইয়ের জিপু বিসিএস শিক্ষা ক্যাডারে উত্তীর্ণ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৬-১৩ ১২:৪৮:৫৯

দিরাই প্রতিনিধি :: ৩৭তম বিসিএস’এ উত্তীর্ণ হয়েছেন দেশের  অনেক মেধাবী ছাত্র। প্রশাসন, পুলিশ, কর ও শিক্ষা ক্যাডারে উত্তীর্ণ হয়েছে এমন শিক্ষার্থীর সংখ্যা অনেক। তেমনি সুনামগঞ্জের  দিরাই উপজেলার তারল ইউনিয়নের ভাটিধল গ্রামের  মেধাবী শিক্ষার্থী জিপু চৌধুরী সদ্য প্রকাশিত ৩৭তম বিসিএস’এ ২১০ জন  শিক্ষা ক্যাডারের একজন হিসেবে উত্তীর্ণ হয়েছে।

জিপু চৌধুরী ভাটিধল গ্রামের কৃষক ধর্ম চৌধুরী'র ছোট ছেলে তার মায়ের নাম সুপ্রভা রানী চৌধুরী।

জিপু চৌধুরী'র  বড় ভাই তপু চৌধুরী বলেন, আমার ভাই পড়ালেখায় ছোট বেলা থেকেই অনেক মনযোগী, ওর আশা ছিল প্রশাসন ক্যাডারে উত্তীর্ণ হবে। আমরা দুই ভাই এক বোন ছোট বেলা থেকেই সংগ্রাম করে পড়ালেখা করছি। গ্রামে পড়ালেখার তেমন একটা সুবিধা নাই, তাই আমরা দুই ভাই শহরে টিউশনি করে লেখাপড়া করেছি। তিনি বলেন আমি একটা এনজিওতে চাকরি করছি বোন মাস্টারি করছে। তিনি আর বলেন আমরা বাউল সম্রাট শাহ আব্দুল করিমের দেশের মানুষ আমার ভাই জিপু শুধু লেখাপড়াতে ভালছিলনা সে ছোট বেলায় ভাল গানও গাইতে পারত।

ধর্ম চৌধুরী বলেন, আমার স্বপ্ন ছিল আমার সন্তানরা  ভাল মানুষ হবে দেশের জন্য কাজ করবে। আর আমার  সেই স্বপ্নকে সফল করতে আমার সন্তানরা এগিয়ে যাচ্ছে আজ আমি অনেক খুশি। তিনি বলেন আমি কৃষক কৃষি কাজ করি কিন্তু লেখা পড়ার দিক থেকে কখন আমার সন্তানদের পিছিয়ে পড়তে দেইনি। আমি আশা করব আমার সন্তান দেশে শিক্ষার আলো ছড়িয়ে দিতে  চেষ্টাকরে যাবে।

সিলেটভিউ২৪ডটকম/১৩ জুন ২০১৮/হিপু/ইআ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.